সারা বাংলা

নরসিংদীতে তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রতিনিধি, নরসিংদী: নরসিংদীতে তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। গতকাল রোববার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই উচ্ছেদ অভিযান পরিচালনা করে সড়ক ও জনপথ বিভাগ।
জেলা প্রশাসন কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান কাউছার জানান, জেলা প্রশাসনের নির্দেশনায় গতকাল বেলা ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই অভিযান চালানো হয়। অভিযানটি নরসিংদী শহরের ভেলানগর থেকে শুরু করে ইটাখোলা, শিবপুর কলেজ গেট বাজার ও শিবপুর বাসস্ট্যান্ড পর্যন্ত সড়ক ও জনপথ বিভাগের জায়গায় অবৈধভাবে গড়ে ওঠা প্রায় তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
সড়ক ও জনপথ বিভাগের যুগ্ম সচিব মাহবুবুর রহমান ফারুকী এই উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন। এ সময় আরও উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোফাজ্জল হোসেন হায়দার ও নরসিংদী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান কাউছার।
উল্লেখ্য, একটি চক্র স্থানীয় রাজনৈতিক মহলকে ব্যবহার করে সড়ক ও জনপথ বিভাগের জায়গার ওপর অবৈধভাবে স্থাপনা নির্মাণ করে ব্যবসা-বাণিজ্য করে আসছে। আর এসব স্থাপনা থেকে মাসিক ভাড়া আদায় করে আসছে চক্রটি। মাঝে মধ্যে অভিযান চালিয়ে স্থাপনা উচ্ছেদ করা হলে পরে নতুন চুক্তিতে এসব স্থানে রাতারাতি গড়ে উঠে এসব স্থাপনা।

সর্বশেষ..