সারা বাংলা

নরসিংদীতে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

প্রতিনিধি, নরসিংদী: নরসিংদীতে রেলওয়ের জমি দখল করে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। এ বছরের শুরু থেকে রেলের জমি উদ্ধার অভিযান শুরু করে রেল কর্তৃপক্ষ। তবে করোনা সংকটের কারণে উদ্ধারকাজ বন্ধ থাকার পর গতকাল বুধবার সকাল ১০টা থেকে এ অভিযান শুরু হয়।

নরসিংদী রেলস্টেশন-সংলগ্ন পৌর শহরে অবস্থিত রেললাইনের দুই পাশে প্রায় দুই হাজার অবৈধ স্থাপনার মধ্যে বুধবার ১২০০ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ঢাকা বিভাগীয় ভূমিবিষয়ক কর্মকর্তা নজরুল ইসলাম।

দিনব্যাপী এ উচ্ছেদ অভিযানে অংশ নেন রেলপথ মন্ত্রণালয়ের ঢাকা বিভাগীয় রেলওয়ে ম্যানেজার এএম সালাহ্ উদ্দিন, কমান্ডেন্ট আরএমডি মো. জহিরুল ইসলাম, বিভাগীয় ইলেকট্রিক ইঞ্জিনিয়ার মো. আরিফুল ইসলাম। এছাড়া নরসিংদী জেলা প্রশাসনের পক্ষে অংশ নেন নির্বাহী নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান কাউছারসহ রেলওয়ে ও নরসিংদীর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম জানান, এ বছরের ডিসেম্ব^রের মধ্যে টেন্ডারের মাধ্যমে এটিকে মাস্টারপ্ল্যানের আওতায় আনা হবে। রেলের জমিতে অবৈধ স্থাপনা উদ্ধার প্রক্রিয়া চলমান। কেউ যদি আইন অমান্য করে স্থাপনা নির্মাণ করে তাকেও আইনের আওতায় আনা হবে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..