সারা বাংলা

নরসিংদীতে শেখ রাসেলের জন্মদিন পালিত

প্রতিনিধি, নরসিংদী: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ ছেলে শেখ রাসেলের ৫৫তম জন্মদিন উপলক্ষে গতকাল নরসিংদীতে উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বিভিন্ন কর্মসূচি পালিত হয়। দিবসটি উপলক্ষে নরসিংদী জেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমির উদ্যোগে আলোচনা সভা, কেক কাটা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান আয়োজিত হয়।

এ উপলক্ষে গতকাল শুক্রবার বিকালে নরসিংদী সার্কিট হাউজে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। শিশুশিল্পী নিলয় দে’র সভাপতিত্বে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। অপর শিশুশিল্পী আবরার তাসিনের উপস্থাপনায় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমরুল কায়েস, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কমল কুমার ঘোষ, সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. আবু কাউসার সুমন, জেলা শিশুবিষয়ক কর্মকর্তা খলিলুর রহমান সজীব, সুইড বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জসিম উদ্দিন সরকারসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা।

অনুষ্ঠানের শুরুতেই দলীয়ভাবে একটি জš§দিনের গান পরিবেশন করে শিশু একাডেমির শিল্পীরা। এ সময় কেক কাটা হয় এবং শেখ রাসেলের জš§দিন উপলক্ষে রচনা, চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। উল্লেখ্য, ’৭৫-এর ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করে একশ্রেণির বিপথগামী সেনা কর্মকর্তা। এদিন ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র শেখ রাসেলকেও ঘাতকরা নির্মমভাবে হত্যা করে। ১৯৬৪ সালের এ দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্মৃতিবিজড়িত ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনে শেখ রাসেল জš§গ্রহণ করেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..