সারা বাংলা

নরসিংদীতে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ কভিড শনাক্ত

প্রতিনিধি, নরসিংদী: নরসিংদীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৪০ জনের দেহে কভিড-১৯ শনাক্ত হয়েছে। জেলায় এ পর্যন্ত এটিই এক দিনে সর্বোচ্চ করোনা শনাক্তের রেকর্ড। এ নিয়ে এই জেলায় কডিভ রোগীর সংখ্যা দাঁড়াল ছয় হাজার ৩৩৫। গতকাল সোমবার দুপুরে নরসিংদীর সিভিল সার্জন মো. নূরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন আরও জানান, ২৫০টি অ্যান্টিজেন পরীক্ষায় ১১৪ জন ও আরটিপিসিআর ল্যাবে ৩৪১টি পরীক্ষায় ১২৬ জন শনাক্ত হয়েছেন। মোট ৫৯১ জনের নমুনা পরীক্ষায় ২৪০ জনের দেহে করোনা শনাক্ত হয়।

তিনি জানান, নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৪০ দশমিক ৬০ শতাংশ। আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ১২১ জন, পলাশে ৩৩, শিবপুরে ৩৮, বেলাবতে ২৩, মনোহরদীতে সাত ও রায়পুরায় রয়েছেন ১৮ জন। এ পর্যন্ত শনাক্তদের মধ্যে সদর উপজেলায় তিন হাজার ৭০০, শিবপুরে ৬২৭, পলাশে এক হাজার ৩৯, বেলাবোতে ৩৩২, মনোহরদীতে ৩০২ ও রায়পুরায় রয়েছেন ৩৩৫ জন। নরসিংদী থেকে এ পর্যন্ত ৩৫ হাজার ৪৪৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বর্তমানে জেলায় কভিড রোগী আছেন এক হাজার ৫০৬ জন। তাদের মধ্যে হাসপাতাল আইসোলেশনে ৭৩ ও হোম আইসোলেশনে রয়েছেন এক হাজার ৪৩৩ জন। জেলায় এ পর্যন্ত কভিডে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭০ জন। মৃতদের মধ্যে নরসিংদী সদরে ৩৪ জন, পলাশে ছয়জন, বেলাবোতে সাতজন, রায়পুরায় ৯ জন, মনোহরদীতে পাঁচজন ও শিবপুরে রয়েছেন ৯ জন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..