সারা বাংলা

নাইক্ষ্যংছড়িতে ২৮টি স্বর্ণের বারসহ স্বামী-স্ত্রী আটক

প্রতিনিধি, বান্দরবান: বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে চোরাচালানকালে ২৮টি স্বর্ণের বারসহ স্বামী-স্ত্রীকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী। গত সোমবার রাতে তাদের আটক করা হয়। তাদের বিরুদ্ধে নাইক্ষ্যংছড়ি থানায় চোরাচালান আইনে একটি মামলা করা হয়েছে। নাইক্ষ্যংছড়ি থানার ওসি বিল্লাল হোসেন সিকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়নের আশারতলী সীমান্ত পেরিয়ে অবৈধ পথে স্বর্ণের চোরাচালান হচ্ছে, এমন খবর পেয়ে সীমান্তবর্তী প্রধানজিরি গ্রামের একটি বাড়িতে অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। এ সময় তল্লাশি করে অবৈধভাবে আসা ২৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে, যার পরিমাণ ১৪ ভরি চার আনা। এ ঘটনায় পুলিশ স্বামী-স্ত্রীকে আটক করেছে। তারা হলেন, মো. ফারুক এবং তার স্ত্রী মরিয়ম বেগম।

স্থানীয়দের দাবি, মিয়ানমার সীমান্ত অঞ্চল ব্যবহার করে সংঘবদ্ধ একটি চোরাচালান চক্র আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে স্বর্ণ, মাদকসহ বিভিন্ন ধরনের পণ্য চোরাচালানে জড়িয়ে পড়ছে। এ চক্রের সঙ্গে স্থানীয় জনপ্রতিনিধি এবং রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরাও জড়িত। রোহিঙ্গাদের ব্যবহার করে চোরাচালানের মতো অপরাধমূলক কর্মকাণ্ড চালানো হচ্ছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..