দিনের খবর

নাটোরে তিন পৌরসভায় ভোট আজ

প্রতিনিধি, নাটোর: দ্বিতীয় ধাপে নাটোরের তিন পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোট গ্রহণ। নির্বাচনের পৌরসভাগুলো হচ্ছে নাটোরের নলডাঙ্গা, গুরুদাসপুর ও গোপালপুর।

গত ২ ডিসেম্বর এ তিন পৌরসভার তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। এ তিন পৌরসভার ১টিতে ইভিএম বাকি দুটিতে ব্যাটলে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচন উপলক্ষে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি নিয়েছে প্রশাসন। পৌর এলাকার ভোটকেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জাম পৌঁছানোর পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে।

নলডাঙ্গা পৌরসভায় প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ হলেও গুরুদাসপুর ও গোপালপুর পৌরসভায় ব্যাটলের মাধ্যমেই ভোট অনুষ্ঠিত হবে। এজন্য সাধারণ ভোটারদের মাঝে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। পাশাপাশি ভোট সুষ্ঠু হবে কি না তা নিয়েও ভোটারদের মাঝে সংশয় রয়েছে।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, দ্বিতীয় ধাপে আজ ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে নলডাঙ্গায় পৌরসভার ৯টি কেন্দ্রে ৩০টি ভোটকক্ষে (বুথের) ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার আট হাজার ৬২৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার চার হাজার ৩৯৫ জন ও মহিলা ভোটার চার হাজার ২৩০ জন।

গোপালপুর পৌরসভার ৯টি কেন্দ্রে ৫৮টি ভোট কক্ষে (বুথের) ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার ১৭ হাজার ৫৩৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার আট হাজার ৬৫৪ জন ও মহিলা ভোটার আট হাজার ৮৮১ জন।

গুরুদাসপুর পৌরসভার ১২টি কেন্দ্রে ৭১টি ভোটকক্ষে (বুথের) ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার ২৫ হাজার চারজন। এরমধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ১৬৫ জন ও মহিলা ভোটার ১২ হাজার ৮৩৯ জন।

জানা গেছে, নলডাঙ্গা পৌর নির্বাচনে স্বতন্ত্রসহ তিনজন মেয়র, ৩৬ জন সাধারণ ও ১০ জন সংরক্ষিত কাউন্সিলর নির্বাচনে অংশ নিচ্ছেন।

গোপালপুর পৌর নির্বাচনে স্বতন্ত্রসহ চারজন মেয়র, ৩৬ জন সাধারণ ও ১২ জন সংরক্ষিত কাউন্সিলর নির্বাচনে অংশ নিচ্ছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. আছলাম জানান, ১৬ জানুয়ারি সকাল থেকে নলডাঙ্গা পৌরসভায় চার হাজার ২৩০ জন পুরুষ ও চার হাজার ৩৯৫ জন নারীসহ মোট আট হাজার ৬২৫ জন ভোটার ৯টি কেন্দ্রের ৩০টি কক্ষে ভোটাধিকার প্রয়োগ করবেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..