প্রিন্ট করুন প্রিন্ট করুন

নাম পরিবর্তন করল নর্দার্ণ জেনারেল ইন্স্যুরেন্স

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি নর্দার্ণ জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেডের নাম পরিবর্তনের অনুমতি দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদ। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্রানুসারে, কোম্পানিটি ইসলামি শরিয়াহ্ ভিত্তিতে বিমা ব্যবসা পরিচালনা করতে আগ্রহী হওয়ায় নাম পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে, যার পরিপ্রেক্ষিতে কোম্পানিটির পূর্বনাম ‘নর্দার্ণ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড’ পরিবর্তন করে নতুন নামকরণ করা হয়েছে ‘নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড’। গতকাল থেকে কোম্পানিটির লেনদেন নতুন নামে হয়। নাম পরিবর্তন ছাড়া অন্যান্য বিষয় অপরিবর্তিত থাকবে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে ডিএসইতে গতকাল কোম্পানিটির শেয়ারদর চার দশমিক ৮৬ শতাংশ কমে দশমিক ৯ পয়সা দাঁড়ায়। গতকাল কোম্পানিটির তিন লাখ ৬৮ হাজার ৪৬০টি শেয়ার ২৯৯ বার হাতবদল হয়, যার মোট মূল্য ৬৬ লাখ ৫২ হাজার টাকা। গতকাল শেয়ারটির দর ১৭ টাকা ৫০ পয়সা থেকে ১৯ টাকায় ওঠানামা করে শেষ পর্যন্ত ১৭ টাকা ৬০ পয়সায় দাঁড়ায়।

এদিকে তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর, ২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৪ পয়সা, যা আগের বছর একই সময়ে হয়েছিল ১৭ পয়সা। তৃতীয় প্রান্তিক শেষে (জানুয়ারি-সেপ্টেম্বর, ২০১৯) শেষে ইপিএস দাঁড়িয়েছে এক টাকা ৪৭ পয়সা, যা আগের বছর একই সময়ে হয়েছিল এক টাকা ৪৭ পয়সা।