খবর দিনের খবর

নাসিম রিয়েল এস্টেটের মালিক র‌্যাবের হাতে গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর রুপনগর এলাকা থেকে নাসিম রিয়েল এস্টেটের মালিক ইমাম হোসেন নাসিমকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। তার নিকট থেকে বিদেশি অস্ত্র, জালনোট ও মাদকসহ উদ্ধার করা হয়েছে। তার নামে ৫৫টি মামলা রয়েছে এবং এগুলোতে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

র‌্যাব জানায়, গত বুধবার র‌্যাব-৪ এর একটি দল রাজধানীর রুপনগর আবাসিক এলাকা নাসিমের বাসায় ও চিড়িয়াখানা রোডস্থ নাসিম রিয়েল এস্টেট অফিসে অভিযান চালায়। সেখান থেকে একটি ৭ পয়েন্ট ৬৫ মি.মি. বিদেশী পিস্তল, একটি ম্যাগজিন, তিনরাউন্ড গুলি, নগদ জাল এক লাখ ৩৫ হাজার টাকা, এক হাজার ৪০০ পিস ইয়াবা, দুই বোতল বিদেশী মদ, চারটি ওয়াকিটকি সেট, ছয়টি পাসপোর্ট, ৩৭টি ব্যাংক চেকবই এবং ৩২টি মোবাইল সিমসহ উদ্ধার করা হয়। এ  হালিমা আক্তার সালমা নামে তার সহযোগীকে গেপটআর করা হয়। নাসিমের উত্থান সম্পর্কে র‌্যাব জানায়, তার গ্রামের বাড়ি ভোলা জেলার দৌলতখান থানাধীন মেদুয়া গ্রামে। তার বাবা ১৯৫০ সালের দিকে ঢাকায় চলে আসে। তিনি তিনটি বিয়ে করেন এবং চার সন্তানের জনক।

র‌্যাব আরো জানায়, নাসিম ১৯৭৮-১৯৮৬ সাল পর্যন্ত ঠিকাদারির কাজ করেন। ২০০২ সাল হতে অভিনবভাবে প্রতারণামূলক কৌশলের মাধ্যমে নিজেকে কথিত নাসিম রিয়েল এস্টেট কোম্পানির মালিক পরিচয় দিতেন। সাইনবোর্ড টানিয়ে ও অস্ত্র প্রদর্শন পূর্বক ভয়ভীতি দেখিয়ে সাভারের কাউন্দিয়া এলাকায় অন্যের জমি, খাস জমি দখল করে আবাসিক শহর গড়ে দেয়ার নামে প্রায় পাঁচ হাজার সাধারণ জনগণের সঙ্গে বায়না করে। প্রত্যেকের কাছ থেকে পাঁচ লক্ষ টাকা এবং ২৫০ জনকে ভূয়া চুক্তিপত্র করে প্রত্যেকের কাছ থেকে ১২ লাখ ৫০ হাজার  থেকে ২০ লাখ টাকা আদায় করে প্রায় ৩০০ কোটি টাকা আত্মসাৎ করেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন
ট্যাগ ➧

সর্বশেষ..