স্পোর্টস

নিউজিল্যান্ডের লিড ভারতের স্বস্তি

ক্রীড়া ডেস্ক : কাইল জ্যামিসনের দেখানো পথে গতকাল সকালেই হাঁটেন টিম সাউদি। শেষ পর্যন্ত এ পেসারের বোলিং তোপে ভারত নিজেদের প্রথম ইনিংসে গুটিয়ে যায় মাত্র ১৬৫ রানে। পরে কেন উইলিয়ামসন ও রস টেইলরের ব্যাটে ভর করে লিড নেয় কিউইরা। তারপরও শেষ বিকালে ইশান্ত শর্মা ও রবি চন্দ্রন অশ্বিনের দ্রুত উইকেট শিকারে স্বস্তিতে রয়েছে বিরাট কোহলির দল।  

ওয়েলিংটন টেস্টে ভারতের ১৬৫ রানের জবাবে নিউজিল্যান্ডের ৫ উইকেটে ২১৬ তুলে দিন শেষ করে। এর ফলে স্বাগতিকরা লিড নিয়েছে ৫১ রানের। ১৪ রানে অপরাজিত বিজে ওয়াটলিং। অন্য প্রান্তে ডি গ্র্যান্ডহোম খেলছেন ৪ রান নিয়ে।

গতকাল এক ঘণ্টার একটু বেশি সময় ব্যাট করে ভারত। এর মধ্যেই মাত্র ৪৩ রান দলীয় স্কোরবোর্ডে যোগ করে বাকি ৫ উইকেট হারায় দলটি। এর আগে দিনের চতুর্থ ওভারে পরপর দুই বলে ফেরেন রিশাভ পান্ট ও রবিচন্দ্রন অশ্বিন। তবে এক প্রান্ত আগলে ছিলেন অজিঙ্কা রাহানে (৪৬)। শেষ পর্যন্ত তাকেও সাজঘরের পথ দেখান সাউদি। এরপর দ্রুতই গুটিয়ে যায় ভারতের প্রথম ইনিংস। 

জবাব দিতে নেমে বেশ সতর্কতার সঙ্গে খেলছিলেন নিউজিল্যান্ডের দুই ওপেনার টম ল্যাথাম ও টম ব্লান্ডেল। কিন্তু একাদশ ওভারে ল্যাথামকে কট বিহাইন্ড করে ২৬ রানের উদ্বোধনী জুটি ভাঙেন ইশান্ত শর্মা। এ পেসার পরে বোল্ড করে ফেরান ব্লান্ডেলকে। কিউই ওপেনার ৮০ বলে করেন ৩০।

দুই ওপেনার ফিরলেও নিউজিল্যান্ডকে দারুণভাবে এগিয়ে নেন রস টেইলর ও কেন উইলিয়ামসন। তারা গড়েন ৯৩ রানের জুটি। এর ফলে নিউজিল্যান্ড টপকে যায় ভারতের প্রথম ইনিংসের রান। শেষ পর্যন্ত টেইলরকে ৪৪ রানে ফিরিয়ে দেন ইশান্ত। এর কিছুক্ষণ পরই মোহাম্মদ শামির শিকারে পরিণত হন উইলিয়ামসন (৮৯)। থিতু হয়ে ইনিংস বড় করতে পারেননি হেনরি নিকোলস। অফ স্পিনার অশ্বিনকে ডিফেন্স করতে গিয়ে ক্যাচ দেন দ্বিতীয় সিøপে কোহলির হাতে। এরপর আলোকস্বল্পতায় খেলা আর বেশিদূর না এগোলেও নিরাপদে ছিলেন ওয়াটলিং ১৪*, ডি গ্র্যান্ডহোম ৪*।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..