প্রিন্ট করুন প্রিন্ট করুন

নিউজিল্যান্ড সফর: আবহাওয়ার সঙ্গে লড়তে হচ্ছে মাশরাফিদের

 

ক্রীড়া ডেস্ক: গত শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে পৌঁছায় বাংলাদেশ। এখানেই হবে দুই দলের প্রথম ওয়ানডে। কিন্তু সফর শুরুর দিন থেকে টাইগারদের লড়তে হচ্ছে আবহাওয়ার সঙ্গে। তাসমান সাগরের দেশটিতে এখন গ্রীস্মকাল। এ সময়টাতে বৃষ্টি হলে সেখানে বেশ শীত পড়ে। গতকাল শনিবার সর্বনিম্ন ১২ ও সর্বোচ্চ ১৭ ডিগ্রি তাপমাত্রা ছিল। এমন আবহাওয়ায় অনুশীলন করতে নামে সফরকারীরা। যা বেশ ভুগিয়েছে মাশরাফি বিন মুর্তজার দলটির। বাংলাদেশ দলের ক্রিকেটাররা এর মধ্যে কিছুটা কাবু হয়ে পড়েছে বলে জানা গেছে।

গতকাল স্থানীয় সময় সকাল দশটায় হেগলি ওভালে অনুশীলনে নামে টিম বাংলাদেশ। তিন ঘণ্টার বেশি সময় ধরে সেখানে ঘাম ঝরান মাশরাফি-মুশফিকরা। দলের সবাই ছিলেন অনুশীলনে। তামিম ইকবাল, সৌম্য সরকাররা নেটে বেশ কিছুক্ষণ ব্যাটিং অনুশীলন করেন। অন্যদিকে মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেনরা নিজেদের ঝালিয়ে নেন বোলিংয়ে। তবে লাল-সবুজের স্কোয়াড়ে নতুন জায়গা পাওয়া ক্রিকেটাররা গতকাল নেট অনুশীলন করেননি।

আগামী সোমবার হেগলি ওভালেই কিউইদের বিপক্ষে লড়বে বাংলাদেশ। এর মধ্যে টাইগারদের নাস্তানাবুদ করতে তৈরি করা হয়েছে ঘাসে ভরা সবুজ উইকেট। কিছুদিন আগেও পাকিস্তান ক্রিকেট দল এ মাঠে বিধ্বস্ত হয়েছিল কেন উইলিয়ামসনের দলটির কাছে। তবে এ নিয়ে কোনো ভয় নেই টাইগারদের। আপাতত দলটির চিন্তা আবহাওয়া নিয়ে। কেননা গ্রীস্মের দিনে সেখানে বৃষ্টি হলেই

যে বেশ শীত!

অস্ট্রেলিয়ার সঙ্গে নিউজিল্যান্ডের আবহাওয়ার বেশ মিল। এটা চিন্তা করেই অস্ট্রেলিয়াতে ৯ দিনের অনুশীলন ক্যাম্প করে বাংলাদেশ। যেখানে স্থানীয় দুটি দলের সঙ্গে দুটি টি-টুয়েন্টি ম্যাচ খেলেছিল টাইগাররা। অবশ্য একটি জয় আর একটিতে হারতে হয়েছিল সফরকারীদের। এরপর সেখান থেকে তাসমান সাগরের দেশে পা রাখে বাংলাদেশ টিম। কিন্তু আবহাওয়া নিয়ে শুরুতে যে ভয় ছিল মাশরাফিদের, তা এখনও পুরোপুরি কাটেনি। গতকাল টাইগারদের অনুশীলন দেখে তাই মনে হয়েছে সফরকারী সাংবাদিকদেরও। এখন দেখার বিষয় মাঠের পারফরম্যান্সে এটা কতটুকু প্রভাব ফেলে লাল-সবুজের প্রতিনিধিদের।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজে কিউইদের বিপক্ষে আগামী সোমবার প্রথম ওয়ানডে, খেলা শুরু নিউজিল্যান্ড সময় বেলা ১১টায়, বাংলাদেশের হিসেবে ভোর চারটায়। এর আগে নিউজিল্যান্ডে খেলা সাতটি ওয়ানডের একটিতেও জেতেনি টাইগাররা। এবার জয় নিয়ে ফিরতে চাই মাশরাফি-সাকিবরা। কিন্তু মাঠের ক্রিকেটের থেকে সফরকারীদের

বড় চিন্তা হয়ে দাঁড়িয়েছে স্বাগতিকদের কন্ডিশন।