Print Date & Time : 26 October 2021 Tuesday 12:19 am

নিউজিল্যান্ড সিরিজে ফিরলেন মুশফিক-লিটন

প্রকাশ: August 19, 2021 সময়- 08:38 pm

ক্রীড়া ডেস্ক: গেল অস্ট্রেলিয়া সিরিজে বায়োবাবল নিয়মের মধ্যে না থাকায় অস্ট্রেলিয়া সিরিজ মিস করেছিলেন মুশফিকুর রহিম। অন্যদিকে পারিবারিক কারণে ছিলেন না লিটন দাস। তবে এ দুই তারকা এ মাসে অনুষ্ঠিত হতে যাওয়া ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজের দলে ফিরেছেন। এদিকে ফিরেছেন আমিনুল ইসলাম বিপ্লবও। বৃহস্পতিবার তাদের দলে ফেরা নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সবশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দল থেকে বাদ পড়েছেন কেবল একজন-মোহাম্মদ মিঠুন। চোট নিয়ে পুনর্বাসনে থাকা অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল নেই এই সিরিজেও।

বৃহস্পতিবার দুপুরে কিউইদের বিপক্ষে সিরিজের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মহামারীর সময় জৈব-সুরক্ষা বলয়ে যথেষ্ট বিকল্প রাখতে স্কোয়াডে নেওয়া হয়েছে ১৯ জনকে। 

লিটন জিম্বাবুয়েতে প্রথম টি-টোয়েন্টিতে চোট পেয়ে ব্যাট করতে পারেননি। খেলতে পারেননি পরের দুই ম্যাচে। সফরের শেষ দিকে তিনি সুরক্ষা-বলয় ছেড়ে দেশে ফেরেন পরিবারের প্রয়োজনে। আমিনুল জিম্বাবুয়েতে ম্যাচ না খেলেই দেশে ফেরেন বাবার মৃত্যুতে।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী মঙ্গলবার বাংলাদেশে আসবে কিউইরা। সিরিজ শুরু হবে ১ সেপ্টেম্বর।

বাংলাদেশ দল: 

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম শেখ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফ উদ্দিন, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, শেখ মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, নাসুম আহমেদ।