স্পোর্টস

নির্দিষ্ট সময়ে হচ্ছে না এল ক্লাসিকো

ক্রীড়া ডেস্ক: মৌসুমে লা লিগায় প্রথম ক্লাসিকো হচ্ছে না নির্দিষ্ট সময়ে। যে কারণে এ ম্যাচে সূচি বদলে যাওয়া প্রায় নিশ্চিত হয়ে গেছে। আনুষ্ঠানিক ঘোষণা অবশ্য এখনও আসেনি। তবে সংবাদমাধ্যমে খবর, কাতালুনিয়ার রাজনৈতিক অস্থিতিশীলতার জন্য ম্যাচটি পিছিয়ে ডিসেম্বরে আয়োজন করতে চায় স্প্যানিশ ফুটবল ফেডারেশন।

আগামী শনিবার ন্যু-ক্যাম্পে মৌসুমের প্রথম এল ক্লাসিকোর লড়াইয়ে অবতীর্ণ হওয়ার কথা ছিল রিয়াল ও বার্সেলোনার। এরপর এ ম্যাচের ফিরতি পর্ব রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুর মাঠে সম্ভাব্য সময় ধরা হয়েছিল আগামী বছর মার্চে। কিন্তু গত সোমবার কাতালুনিয়ার ৯ জন শীর্ষস্থানীয় রাজনৈতিক নেতার ৯ থেকে ১৩ বছর মেয়াদে কারাদণ্ড হওয়ার পর সেখানে বিক্ষোভের সৃষ্টি হয়। এমন পরিস্থিতির জন্য আরএফইএফ’র কাছে সূচি ঠিক রেখে ক্লাসিকোর ভেন্যু অদল-বদল করার আবেদন জানিয়েছিল লা লিগা। তবে সংবাদ মাধ্যমের খবর, লিগ কর্তৃপক্ষের এমন প্রস্তাবে রাজি হয়নি রিয়াল বা বার্সেলোনার কেউই।

এদিকে স্প্যানিশ সংবাদ মাধ্যম এল মুন্দো গত বৃহস্পতিবার এক প্রতিবেদনে জানায়, সরকারের উচ্চপর্যায়ের সঙ্গে বৈঠকের পর স্প্যানিশ ফুটবল ফেডারেশন রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার ম্যাচটি পিছিয়ে ডিসেম্বরে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। তবে মার্কা জানিয়েছে, আগামী ২১ অক্টোবর, সোমবারের আগে এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হওয়ার সম্ভাবনা নেই।

এল ক্লাসিকোর লড়াইয়ে আগেই সূচিতে নামতে চান বার্সেলোনার কোচ আরনাস্তে ভালভার্দে, ‘এ ম্যাচটা নিয়ে চারিদিকে অনেক কথা হয়েছে। ভেন্যু অদল-বদলের একটা প্রস্তাব দেওয়া হয়েছিল এটা সত্যি। কিন্তু তাতে আমরা সমস্যায় পড়তাম, কেননা এর আগে বুধবার প্রতিপক্ষের মাঠে আমাদের একটা ম্যাচ রয়েছে। ম্যাচটার আর আট দিন বাকি। সূচি ও সমর্থকদের প্রতি আমাদের সম্মান জানানো উচিত।’

সর্বশেষ..