সারা বাংলা

নীলফামারীতে স্বাভাবিক প্রসবসেবা অবহিতকরণ বিষয়ে কর্মশালা

প্রতিনিধি, নীলফামারী: নীলফামারীতে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণকেন্দ্রে স্বাভাবিক প্রসবসেবা প্রদানবিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ওই কর্মশালা অনুষ্ঠিত হয়।

এ সময় জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা দপ্তরের এমসিএইচ সার্ভিসের পরিচালক মোহাম্মদ শরিফ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক আবদুল মোতালেব সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা এলিনা আক্তার, নীলফামারী পৌরসভার প্যানেল মেয়র ঈসা আলী, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক শাহজাহান আলী প্রমুখ।

কর্মশালায় স্বাস্থ্য বিভাগ ও পরিবার পরিকল্পনা বিভাগের শতাধিক কর্মকর্তা-কর্মচারী, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অংশগ্রহণ করেন।

বক্তারা বলেন, ইউনিয়ন পরিবার কল্যাণকেন্দ্রে স্বাভাবিক প্রসব সেবা জোরদার করা হয়েছে। নিরাপদ এ সেবা গ্রহণের জন্য সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের কাজ করতে হবে।

জেলা প্রশাসক ও কর্মশালার সভাপতি হাফিজুর রহমান চৌধুরী বলেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সম্পৃক্ত করে ইউনিয়ন পর্যায়ে নিরাপদ প্রসবকে নিশ্চিত করতে হবে। এ ব্যাপারে, তিনি সব চেয়ারম্যান ইউপি সদস্য ও মহিলা সদস্যদের ভূমিকা রাখার আহ্বান জানান।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..