প্রিন্ট করুন প্রিন্ট করুন

নূরে আলম হত্যার প্রতিবাদে রাবি ছাত্রদলের বিক্ষোভ মিছিল

প্রতিনিধি,রাবি : ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নূরে আলম এবং স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম হত্যাসহ শতাধিক নেতাকর্মীকে গুলিবিদ্ধ ও আহত করার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেছেন।

বৃহস্পতিবার (০৪আগস্ট) বিকাল ৩ টায় কর্মসূচি পালন করেন রাবি শাখা ছাত্রদলের নেতাকর্মীরা। রাবি ছাত্রদলের আহবায়ক সুলতান আহমেদ রাহী ও সদস্য সচিব শামসুদ্দিন চৌধুরী সানিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি কাজলা গেইট থেকে বের হয়ে রাজশাহী-ঢাকা মহাসড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের মেইন গেইটে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হোন তারা।

মিছিল শেষে সমাবেশে সদস্য সচিব সামসুদ্দিন চৌধুরী সানিনের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের আহবায়ক সুলতান আহমেদ রাহী বলেন, “সরকারের মদদপুষ্ট এই রাষ্ট্রযন্ত্র বিরোধীদলের নেতাকর্মীদের দমনপীড়নে ব্যস্ত হয়ে পড়েছে। আমার ভাইকে তারা নির্মম ভাবে হত্যা করেছে। অনতিবিলম্বে দোষী পুলিশদের শাস্তির আওতায় আনতে হবে। তা না হলে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকেই এই সরকার পতন শুরু হবে।”

সদস্য সচিব শামসুদ্দিন চৌধুরী সানিন বলেন, এই হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আজ গুন্ডাবাহিনীতে পরিনত হয়েছে। তারা মানুষের নায্য অধিকার আন্দোলন সংগ্রামেও হিংস্র আচরন করছে। পুলিশবাহিনী কে বলব তারা যেন মানুষের সাংবিধানিক অধিকার থেকে বঞ্চিত না করে। তা না হলে দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে আমাদের অধিকার আদায়ে আন্দোলন তীব্র থেকে তীব্রতর হবে৷

এসময় উপস্থিত ছিলেন সিনিয়র যুগ্ম আহবায়ক মো. রাশেদ আলী। যুগ্ম আহবায়ক সর্দার জহুরুল , মেহেদী হাসান খান, শফিকুল ইসলাম, শাকিলুর রহমান সোহাগ, মাহমুদুল মিঠু, জহির শাওন, আব্দুল লতিব সম্রাট, মারুফ হোসেন, এম এ তাহের। এছাড়াও আরো উপস্থিত ছিলেন আহবায়ক সদস্য ফারুক হোসেন, নাফিউল ইসলাম জীবন, শেখ নুরুদ্দীন আবীর, জাকির রেদোয়ান প্রমুখ সহ রাবি ছাত্রদল নেতা রাসেল রানা, আবু জুয়েল, কাদিরুল ইসলাম কনিক, ফজলে এলাহি নাহিদ, হাসিবুল হাসান, শাহ মুহাম্মদ কাফি, রাফাত, এ আর রাফি, মতিহার দক্ষিণ ছাত্রদলের সদস্য সচিব পিয়ারুল ইসলাম পিয়াল এবং উত্তরের সদস্য সচিব সোহেল রানা সহ বিভিন্ন হল ও অনুষদের নেতৃবৃন্দ।