স্পোর্টস

নেইমারকে ফেরাতে বার্সার প্রস্তাব প্রত্যাখ্যান পিএসজির

 

ক্রীড়া ডেস্ক: ফের নেইমারকে দলে টানতে চেষ্টার কোনো কমতিই রাখছে না বার্সেলোনা। যে কারণে পিএসজির কাছে আগে দুই দফা প্রস্তাব দিয়ে ব্যর্থ হওয়ার পরও হাল ছাড়েনি কাতালানরা। গত পরশু তাই আরেকটি প্রস্তাব হিসেবে এ মৌসুমে ব্রাজিল ফরোয়ার্ডকে ধারে চেয়েছিল ন্যু-ক্যাম্পের ক্লাবটি। সেটা হলে পরের মৌসুমে স্থায়ী চুক্তি করে কিনে নিতে চেয়েছিল লা লিগা চ্যাম্পিয়নরা। কিন্তু এ শর্তেও মন গলেনি পিএসজি কর্তৃপক্ষের। তারা বেশ রূঢ়ভাবে প্রত্যাখ্যান করেছে বার্সার প্রস্তাব।
নেইমারকে পিএসজি ছাড়বে ২৫০ মিলিয়ন ইউরো পেলে। কিন্তু চলতি গ্রীষ্মের দল বদলে আতোয়ান গ্রিজমান, ফ্রাঙ্ক ডি ইয়ং, নেতো ও জুনিয়র ফিরপোকে কিনতে প্রায় ২৫০ মিলিয়ন ইউরো খরচ হয়েছে বার্সেলোনায়। তাই ফরাসি ক্লাবটির প্রস্তাব আপাতত মানতে পারছে না ন্যু-ক্যাম্পের ক্লাবটি। তবে ইএসপিএন এফসি জানিয়েছে, নেইমারের জন্য পিএসজিকে সব মিলিয়ে ১৯০ মিলিয়ন ইউরো দিতে চেয়েছিল বার্সা। এর মধ্যে ধারে নেওয়ার জন্য ৪০ মিলিয়ন ইউরো এবং পরবর্তী মৌসুমে পাকাপাকিভাবে কিনে নেওয়ার জন্য ১৫০ মিলিয়ন ইউরো গুনতে রাজি ছিল তারা। কিন্তু পিএসজি তাতে রাজি নয়।
এর আগে ২০১৭ সালের গ্রীষ্মের দলবদলে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে নাম লিখেয়ে ছিলেন নেইমার। পিএস?জির সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হবে ২০২২ সালের জুনে।
কিন্তু তার আগেই এ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফরাসি ক্লাবটি ছাড়তে চান।
স্প্যানিশ গণমাধ্যম মার্কা জানিয়েছে, প্রস্তাব প্রত্যাখ্যাত হলেও নেইমারকে ন্যু ক্যাম্পে ফিরিয়ে আনার আশা বার্সা এখনও ছাড়েনি। আগামী কয়েকদিন এ বিষয় নিয়ে আরও আলোচনা করবে দু’পক্ষ।

সর্বশেষ..