প্রিন্ট করুন প্রিন্ট করুন

নেইমারের লাল কার্ড, জ্বলে উঠলেন কাভানি

 

ক্রীড়া ডেস্ক: বার্সেলোনা ছেড়ে পিএসজিতে (প্যারিস সেন্ট জার্মেই) যাওয়ার পর থেকেই বিতর্ক যেন পিছু ছাড়ছে না নেইমারের। এর মধ্যে গত পরশু ফরাসি লিগ ওয়ানের ম্যাচে অলিম্পিক ডি মার্শেইয়ের বিপক্ষে লাল কার্ড দেখলেন ব্রাজিল অধিনায়ক। অবশ্য ফরাসি ক্লাবটিকে হারতে দেয়নি এডিসন কাভানি। শেষ দিকে তার জ্বলে ওঠায় ১০ জনের দল নিয়েও ২-২ গোলে ড্র করে ফ্রান্সের দলটি। তাতে পয়েন্ট টেবিলের শীর্ষেই থাকল পিএসজি।

স্তাদে ভেলোড্রোমে নিজেদের মাঠে পিএসজিকে ১৫ মিনিটেই চমকে দেয় মার্শেই। ডি-বক্সের বাইরে থেকে লম্বা শটে গোল করেন লুইজ গুস্তাভো। ম্যাচের ৩০তম মিনিটে অবশ্য নেইমারের গোলে সমতায় ফেরে পিএসজি। বক্সের ভেতর রাবিওর কাট ব্যাক থেকে গোলটি করেন তিনি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে এগিয়ে যেতে জোর চেষ্টা চলায় পিএসজি। কিন্তু ম্যাচের ৭৭তম মিনিটে উল্টো লিড নেয় মার্শেই। দলটির গোল করেন থুয়াভিনে। এ সময় বেশ চাপে পড়ে পিএসজি। তাই তো ম্যাচের ৮৪ মিনিটে বাজে ট্যাকেলের কারণে হলুদ কার্ড দেখেন নেইমার। এর একটু পরেই বোনা সে ও লুকাস ওকাম্পোসের উপর্যুপরি ট্যাকলের শিকার হন নেইমার। রাগ সামলাতে না পেরে উঠে দাঁড়িয়েই ওকাম্পোসকে ধাক্কা দেন তিনি। তাতেই দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ব্রাজিল অধিনায়ককে। ঠিক সে সময় জ্বলে ওঠেন এডিনসন কাভানি। ইনজুরি সময়ে বক্সের বাইরে থেকে দারুণ এক ফি-কিকে গোল করে দলকে সমতায় ফেরান এ উরুগুয়ান ফরোয়ার্ড। যে কারণে প্রতিপক্ষের মাঠ থেকে ১ পয়েন্ট নিয়ে ফিরেছে উনাই এমেরির শিষ্যরা।