স্পোর্টস

নেইমারের স্মরণীয় প্রত্যাবর্তন

ক্রীড়া ডেস্ক: তিন মাস পর জাতীয় দলের জার্সিতে ফিরেছেন নেইমার। মিয়ামিতে কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে সতীর্থকে দিয়ে গোল করানোর পাশাপাশি নিজেও গোল করে প্রত্যাবর্তনটা স্মরণীয়ই করে রেখেছেন ব্রাজিলের এ ফরোয়ার্ড। যদিও তার দল জয় পায়নি। ২-২ গোলের ড্রয়ে সন্তুস্ট থাকতে হয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের।
গতকাল মিয়ামিতে ম্যাচের ১৯তম মিনিটে ক্যাসেমিরোর নৈপুণ্যের এগিয়ে যায় ব্রাজিল। যে গোলে অবদান ছিল নেইমারের। কর্নার থেকে অনেক উঁচুতে লাফিয়ে করা হেডে গোল করেন ক্যাসেমিরো। পাঁচ মিনিট পরই কলম্বিয়াকে সমতায় ফেরান লুইস মুরিয়েল। অ্যালেক্স স্যান্দ্রোর ফাউল থেকে পাওয়া পেনাল্টিকে কাজে লাগান তিনি। এদিকে ২৯তম মিনিটেই রজার মার্টিনেজ ও ডুভান জাপাতার বাড়ানো বল পেয়ে দারুণ শটে ব্রাজিলিয়ান গোলরক্ষক এডেরসনকে পরাস্ত করেন সেই মুরিয়েল। তাতে ২-১ গোলে এগিয়ে বিরতিতে যায় কলম্বিয়া।
দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোল শোধে মরিয়া হয়ে ওঠে ব্রাজিল। ৫২তম মিনিটে অবশ্য সুযোগও পেয়েছিল ফিলিপে কৌতিনহো। দুর্দান্ত শটও নিয়েছিলেন তিনি। কিন্তু গোলপোস্ট ঘেঁষে বলটি লক্ষ্যভ্রষ্ট হয়। এর ছয় মিনিট পর ব্রাজিলের সমতায় ফেরার মূল কারিগর ছিলেন কৌতিনহোয়। মাঝমাঠ থেকে তা দুর্দান্ত পাস পেয়ে যান দানি আলভেজ। তার কাছ থেকে নেইমার এবং আড়াআড়ি শটে গোল। সমতায় ফেরে ব্রাজিল। এরপর আর কোনো দল গোল না পেলে স্বস্তির ড্র নিয়ে ফেরে তিতের শিষ্যরা। গত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেওয়ার পর এ নিয়ে টানা ১৭ ম্যাচে অপরাজিত থাকল দলটি।
কলম্বিয়ার বিপক্ষে ড্র করলেও গতকালের ম্যাচে ব্রাজিলের সবচেয়ে বড় প্রশান্তি নেইমারের ফেরা। তাই ওই ম্যাচে ফলাফল নিয়ে খুব একটা ভাবছেন না তিতে ও তার শিষ্যরা।

 

সর্বশেষ..