প্রিন্ট করুন প্রিন্ট করুন

নেপালের চলচ্চিত্র উৎসবে জুরি মৌ

শোবিজ ডেস্ক: ডিসেম্বরে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘কবি স্বামীর মৃত্যুর পর আমার জবানবন্দি’ দিয়ে দুটি পুরস্কার বাগিয়ে নিয়েছেন তাসমিয়াহ্ আফরিন মৌ। তার এক মাসের মাথায় ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল অব নেপালে (আইএফএফওএন) আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগের জুরি মনোনীত হয়েছেন বাংলাদেশের এ চলচ্চিত্র নির্মাতা।

গত মঙ্গলবার সন্ধ্যায় খবরটি নিশ্চিত করেছেন মৌ। তিনি জানান, অল নেপাল সিনেওয়ার্কারস অ্যাসোসিয়েশন প্রথমবারের মতো এই চলচ্চিত্র উৎসবের আয়োজন করেছে। ১১ থেকে ১৫ জানুয়ারি ২০১৭ পর্যন্ত নেপালের ধারানে চলবে এই উৎসব।

অন্যান্য জুরি হচ্ছেনÑচীনের নির্মাতা ও বেইজিং চলচ্চিত্র একাডেমির প্রধান শিয়ে ফেই ও বেলগ্রেডের চলচ্চিত্র শিক্ষক ড. ড্রাগান মিলিঙ্কোভিচ। উৎসবের আন্তর্জাতিক পরামর্শদাতা ও ইন্ডিয়ান ফিল্ম ক্রিটিক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রেমেন্দ্র মজুমদার জুরিদের মনোনীত করেন।

খনা টকিজ প্রযোজিত মৌ’র স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘কবি স্বামীর মৃত্যুর পর আমার জবানবন্দি’ ডিসেম্বরে বাংলাদেশের ১৪তম আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসবে তারেক শাহরিয়ার শ্রেষ্ঠ চলচ্চিত্র পুরস্কার অর্জন করে। এর পরপরই ভারতের মুম্বাইয়ে ১৫তম থার্ড আই এশিয়ান ফিল্ম ফেস্টিভালে জুরি স্পেশাল ম্যানশন পুরস্কার অর্জন করে। নভেম্বরে ফ্রান্সের ৩৪তম তুস কুউস ইন্টারন্যাশনাল শর্টফিল্ম ফেস্টিভালে ইন্টারন্যাশনাল কম্পিটিশন বিভাগে ‘কবি স্বামীর মৃত্যুর পর আমার জবানবন্দি’র ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়।