নৈরাজ্য বন্ধে চট্টগ্রামে ক্যাবের গণ-অবস্থান

গণপরিবহনে ভাড়া

নিত্যপণ্যের মূল্য স্থিতিশীল রাখতে সরকার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন প্রতিষ্ঠাসহ নানা উদ্যোগ গ্রহণ করেছে। গণপরিবহনের ভাড়া নৈরাজ্য বন্ধে বিআরটিএ ও গণপরিবহন মালিকরা মিলে ভাড়া নির্ধারণ করলেও ভোক্তারা উপকৃত হচ্ছে না। ব্যবসায়ীরা ইচ্ছমতো নানা অজুহাতে নিত্যপণ্যের দাম বাড়াচ্ছে এবং গণপরিবহন মালিকরা সরকার নির্ধারিত ভাড়ার দ্বিগুণ-তিনগুণ ভাড়া আদায় করে সরকারের নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করছেন। ফলে নিত্যপণ্য সহনীয় রাখতে ও গণপরিবহনের ভাড়া নৈরাজ্য বন্ধে মাননীয় প্রধানমন্ত্রীর অবিরাম সংগ্রাম ও প্রচেষ্টার সুফল ভোক্তাপর্যায়ে আসছে না। কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রামের নেতৃবৃন্দ। গতকাল শুক্রবার নগরীর হালিশহরের নয়াবাজার বিশ্বরোড মোড়ে ক্যাব হালিশহর থানা কর্তৃক আয়োজিত নিত্যপণ্য মূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতি ও গণপরিবহনে ভাড়া নৈরাজ্যের প্রতিবাদে গণ-অবস্থান কর্মসূচিতে বক্তারা উপরোক্ত দাবি জানান।

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন সরকার নিত্যপণ্য মূল্যের বাজার ব্যবসায়ীদের ওপর ছেড়ে দিয়েছে। সে কারণে সরকারের মাঠপর্যায়ের কর্মকর্তারা বাজার তদারকিতে নেই। বিশ্ববাজারে চাল, সয়াবিন তেল, গ্যাসের দাম কমলেও দেশের বাজারে তার প্রতিফলন নেই। ধান কাটার মৌসুমে চাল, শীতে সবজির দাম ঊর্ধ্বমুখী।

ক্যাব হালিশহর থানা সাধারণ সম্পাদক জামাল হোসাইনের সভাপতিত্বে ক্যাব হালিশহর থানা সাংগঠনিক সম্পাদক আবু ইউসুফ সন্দীপি এবং ক্যাব সংগঠক ও প্রজম্ন চট্টগ্রামের প্রধান নির্বাহী চৌধুরী জসিমুল হকের সঞ্চালনায় গণ-অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন ক্যাব কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এসএম নাজের হোসাইন। আরও বক্তব্য দেন এসএম আজিজ, অজয় মিত্র শংকু, মুহাম্মদ জানে আলম, হযরত আয়েশা সিদ্দিকা (রা.) মাদরাসার প্রতিষ্ঠাতা মওলানা শহীদুল্লাহ, বৃহত্তর নোয়াখালী সমিতির সাধারণ সম্পাদক কাজী আবু জাহের রাজু প্রমুখ সংবাদ বিজ্ঞপ্তি

প্রিন্ট করুন প্রিন্ট করুন   ❑ পড়েছেন  ৯৯৭  জন  

সর্বশেষ..