সুশিক্ষা

নোবিপ্রবিতে চূড়ান্ত পরীক্ষা হবে জুলাইয়ে

প্রতিনিধি, নোবিপ্রবি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) জুলাইয়ে নানা সেমিস্টারের টার্ম ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিলের সভায় এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

নোবিপ্রবি হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিলের ৫৩তম সভা গত রোববার অনুষ্ঠিত হয়। এতে কভিড-১৯ এ আটকেথাকা বিভিন্ন সেমিস্টারের ফাইনাল পরীক্ষা নেয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে।

পরিস্থিতি স্বাভাবিক না হলেও পরীক্ষা আর পেছাবে না উল্লেখ করে একাডেমিক কাউন্সিলের অন্যতম সদস্য ও শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর জানিয়েছেন, পরীক্ষা জুলাইয়ে অনুষ্ঠিত হবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে সশরীরে পরীক্ষা নেয়া হবে। আর পরিস্থিতি খারাপ থাকলেও যেন পরীক্ষা নিয়ে নেয়া যায় সেজন্য বিকল্প মাধ্যম হিসেবে অনলাইন পদ্ধতিতে নেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তিনি আরও জানান, কোন শিক্ষার্থীকে যেন হয়রানির শিকার না হতে হয় এজন্য উপযুক্ত সময় হাতে রেখে অনলাইন অথবা অফলাইন এক্সামের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে।

এ ব্যাপারে নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ দিদার-উল-আলম বলেন, স্বাভাবিক নিয়ম অনুযায়ী আমরা সশরীরে পরীক্ষা নিতে চাই। তবে কভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে না থাকলে তা সম্ভব নয়। এজন্য বিকল্প মাধ্যম হিসেবে অনলাইনে এক্সামের পদ্ধতি প্রস্তুত করার জন্য একটি কমিটি করা হয়েছে যাতে পরিস্থিতির কারণে পরীক্ষাটি আর পেছাতে না হয়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..