আজকের পত্রিকা সর্বশেষ সংবাদ সারা বাংলা সুশিক্ষা

নোবিপ্রবিতে ১১ মে থেকে করোনা শনাক্তকরণ পরীক্ষা শুরু

প্রতিনিধি, নোবিপ্রবি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার ল্যাবের প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে। আগামী ১১ মে (সোমবার) হতে নমুনা পরীক্ষা শুরু করা হবে।

বৃহস্পতিবার (৭ মে) নমুনা পরীক্ষার ল্যাবের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। একাডমিক ভবন -০১ এর ৫ম তলায় মাইক্রোবায়োলজি বিভাগে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম এটি উদ্বোধন করেন।

পরীক্ষা কবে চালু হবে এমন প্রশ্নের জবাবে উপাচার্য ড. মো দিদার-উল-আলম বলেন, আংশিক কিছু কাজ এখনো বাকি আছে। তবে খুবই দ্রুত তা সম্পন্ন করে আগামী সোমবার পরীক্ষা শুরু করা হবে।

অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদ বলেন, অনুজীববিজ্ঞান বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে একসাথে ৯২ টি নমুনা পরীক্ষা করা যাবে। এইভাবে ২৪ ঘন্টায় প্রায় ৫০০ নমুনা পরীক্ষা করা যাবে। ল্যাবের কার্যক্রম ২৪ ঘন্টাই চালু থাকবে। এজন্য যথাযথ প্রশিক্ষণের ব্যবস্থা করে প্রশিক্ষিত ৪০ জন ভলান্টিয়ার নেয়া হচ্ছে। যথাযথ সিকিউরিটির ব্যবস্থা নেয়া হয়েছে যাতে কেউ ইনফেক্টেড না হয়। সার্বিক সহযোগিতার জন্য তিনি বিশ্ববিদ্যালয় ও স্থানীয় প্রশাসনের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ এর সংরক্ষিত মহিলা আসনের এমপি (কুমিল্লা) কাজী সেলিনা ইসলাম, নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, নোয়াখালী জেলা সিভিল সার্জন ডা: মমিনুর রহমান।

এছাড়াও বিশ্ববিদ্যালয় মাইক্রোবায়ালজি বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদ, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মাজনুর রহমান, অফিসার্স অ্যাসোসিয়শনের সভাপতি সাখাওয়াত হোসেন প্রমুখ।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..