Print Date & Time : 3 December 2022 Saturday 5:37 pm

নৌপরিবহন খাতে বিনিয়োগে মার্কিন কোম্পানিগুলোর প্রতি আহ্বান

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের নৌপরিবহন খাতসহ অন্যান্য খাতে বিনিয়োগের বিষয়ে মার্কিন কোম্পানিগুলোর প্রতি আহ্বান জানিয়েছে সফররত নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর নেতৃত্বাধীন প্রতিনিধিদল। ইউএস ডিপার্টমেন্ট অব কমার্স ও কোম্পানির প্রতিনিধিরা বাংলাদেশের সাম্প্রতিক অগ্রগতির বিষয়ে সম্যক ধারণা লাভ করেন এবং বাংলাদেশে বিনিয়োগের বিষয়ে গভীর আগ্রহ প্রকাশ করেন।

বুধবার যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা অঙ্গরাজ্যের নিউ অর্লিনস শহরে আমন্ত্রণকারী সংস্থা ইউএস ট্রেড অ্যান্ড ডেভেলপমেন্ট এজেন্সি ইউএস ডিপার্টমেন্ট অব কমার্স ও ইউএসটিডিএর কর্মকর্তারা, ইউএসএর ১৯টি কোম্পানির প্রতিনিধিদের অংশগ্রহণে বিজনেস গোলটেবিল বৈঠকের আয়োজন করা হয়। এতে বাংলাদেশের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বৈঠকে বিআইডব্লিউটিএর পক্ষ থেকে নৌপরিবহন মন্ত্রণালয় এবং বাংলাদেশের অভ্যন্তরীণ নৌ-ব্যবস্থাপনা, বন্দর কার্যক্রম ইত্যাদি বিষয়ে উপস্থাপন করা হয় এবং বেসরকারি ব্যবসায়ী প্রতিনিধি জেমকন গ্রুপের পক্ষ থেকে কাজী ইনাম আহমেদ ও ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিংয়ের বশির আহমেদ পৃথক পৃথক প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

গোলটেবিল বৈঠকে প্রতিমন্ত্রীর সাথে বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর গোলাম সাদেকসহ মন্ত্রণালয়, সংস্থার কর্মকর্তা এবং বেসরকারি ব্যবসায়ী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।