দিনের খবর প্রচ্ছদ প্রথম পাতা বাণিজ্য সংবাদ শিল্প-বাণিজ্য

ন্যাশনাল ব্যাংকের ৮০ লাখ টাকা খোয়া, আটক ৪

নিজস্ব প্রতিবেদক: ন্যাশনাল ব্যাংকের কয়েক কোটি টাকা ব্যাগে ভরে রাজধানীর ইসলামপুর থেকে মতিঝিলে টাকা নেওয়ার সময় গাড়ি থেকে ৮০ লাখ টাকা ‘খোয়া’ গেছে। রোববার দুপুরের দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ব্যাংকের একজন নির্বাহী কর্মকর্তা, একজন গাড়িচালক ও দুইজন নিরাপত্তাকর্মীকে আটক করেছে। আটক চারজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

কোতোয়ালি থানার পুলিশ জানায়, ন্যাশনাল ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ের একজন কর্মকর্তা, দুইজন সশস্ত্র নিরাপত্তা কর্মী নিয়ে সুরক্ষিত গাড়িতে ব্যাংকটির পুরান ঢাকার বিভিন্ন শাখা থেকে টাকা তোলেন। ব্যাংকের বিভিন্ন শাখা থেকে টাকা সংগ্রহ করে দুপুরে ইসলামপুর শাখায় আসে। ওই শাখা থেকেও টাকা নিয়ে গাড়িতে তোলা হয়। এর পরই গাড়ি মতিঝিলে ব্যাংকটির প্রধান কার্যালয়ের দিকে রওনা হয়। পুরান ঢাকার বাবুবাজারে পৌছানোর পরই গাড়িতে থাকা নিরাপত্তা কর্মীরা চিৎকার করে বলেন টাকার একটি বস্তা পাওয়া যাচ্ছে না। তাতে ৮০ লাখ টাকা ছিল। পরে বিষয়টি জানিয়ে ব্যাংক কর্তৃপক্ষ কোতোয়ালি থানায় অভিযোগ করে। এরপর ওই গাড়িতে থাকা ব্যাংক কর্মকর্তাসহ চারজনকে আটক করে কোতয়ালি থানায় নিয়ে যাওয়া হয়।

পুলিশের লালবাগ বিভাগের উপকমিশনার মুনতাসিরুল ইসলাম বলেন, আটক কর্মকর্তা-কর্মচারীদের কথা রহস্যজনক। ওই ঘটনায় ব্যাংকের পক্ষ থেকে কোতোয়ালি থানায় মামলা হচ্ছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লালবাগ জোনের ডিসি মুনতাসিরুল ইসলাম জানান, পুরান ঢাকার বিভিন্ন শাখা থেকে সংগ্রহ করা ন্যাশনাল ব্যাংকের কয়েক কোটি টাকার বেশ কয়েকটি ব্যাগ মতিঝিল নেওয়া হচ্ছিল। সর্বশেষ ইসলামপুর থেকে ব্যাগগুলো নিয়ে রওনা করা হয়। বাবুবাজারে আসার পর গাড়ির লোকজন দেখেন, একটা ব্যাগ নেই। ওই ব্যাগে ৮০ লাখ টাকা ছিল।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..