প্রিন্ট করুন প্রিন্ট করুন

ন্যাশনাল লাইফের ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাসসহ মোট ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২৬ সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টায় রাজধানীর এনএলআই টাওয়ারে (৫৪ কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউ, কারওয়ানবাজার) বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগমী ৮ আগস্ট।

‘এ’ ক্যাটাগরির এ কোম্পানিটি ১৯৯৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের ২০ শতাংশ নগদ ও ২০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল, যা আগের বছর ছিল ৪৫ শতাংশ নগদ।

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির জীবন বিমা তহবিল ২৬ কোটি ৬০ লাখ ৮০ হাজার টাকা বেড়ে মোট তিন হাজার ২১২ কোটি ৫৫ লাখ ৫০ হাজার টাকায় উন্নীত হয়েছে।

আগের বছর একই সময়ে কোম্পানিটির তহবিল বেড়েছিল ১৪ কোটি ২১ লাখ ৭০ হাজার টাকা। আর সে সময়ে জীবন বিমা তহবিল হয়েছিল তিন হাজার ১২১ কোটি ১৮ লাখ ৫০ হাজার টাকা।