ন্যূনতম মজুরি ২০ হাজার টাকার ঘোষণার দাবি

আইনি সুরক্ষা দিয়ে জাতীয় মজুরি কমিশন গঠন করে বাজারদরের সঙ্গে সংগতিপূর্ণভাবে ন্যূনতম মূল মজুরি ২০ হাজার টাকা ঘোষণার দাবি জানিয়েছে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ। গতকাল দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত এক বিক্ষোভ সমাবেশে এ দাবি জানায় জাতীয় ফেডারেশনটি। এছাড়াও সমাবেশে  শ্রম আইন ও শ্রম বিধিমালার শ্রমিক স্বার্থবিরোধী ধারা ও বিধিসমূহ বাতিল করে গণতান্ত্রিক শ্রম আইন ও শ্রমবিধি প্রণয়ন এবং অবাধ ট্রেড ইউনিয়ন অধিকারসহ কর্মক্ষেত্রে নিরাপত্তার দাবিতে ঐক্যবদ্ধ শ্রমিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানানো হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন ট্রেড ইউনিয়ন সংঘের সভাপতি হাবীব উল্লাহ বাচ্চু। এছাড়াও সমাবেশে বক্তব্য রাখেন ট্রেড ইউনিয়ন সংঘের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক আখতারুজ্জামান খান ও বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক তফাজ্জল হোসেন। সমাবেশটি পরিচালনা করেন সহ-সাধারণ সম্পাদক প্রকাশ দত্ত।

সমাবেশে বক্তারা বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির পাশাপাশি গ্যাস, পানি, বাড়ি ভাড়া, গাড়ি ভাড়া, চিকিৎসা খরচসহ জীবনযাত্রার সব কিছুর ব্যয় অব্যাহতভাবে বাড়তে থাকলেও বাড়ছে না শুধু শ্রমিকের মজুরি। বিজ্ঞপ্তি 

সর্বশেষ..