নয় মাস ধরে কিশোরীকে গণধর্ষণ, আটক ২৮

শেয়ার বিজ ডেস্ক: ভারতের মুম্বাইয়ে ১৫ বছর বয়সী এক কিশোরীকে গণধর্ষণের অভিযোগে আটক করা হয়েছে ২৮ জনকে। তাদের বিরুদ্ধে অভিযোগ, ব্ল্যাকমেইল করে ওই কিশোরীকে টানা নয় মাস ধরে বিভিন্ন সময়ে ধর্ষণ করে আসছিল তারা।

মুম্বাই পুলিশ জানায়, এই ঘটনার শুরু এ বছরের জানুয়ারি মাসে। প্রথমে মেয়েটির প্রেমিক তাকে ধর্ষণ করে এবং তা ভিডিও করে। পরবর্তীতে ওই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে বিভিন্ন সময় মেয়েটির প্রেমিক এবং তার বন্ধুরা মিলে যৌন নির্যাতন করে আসছিল।

গেল নয় মাসের বিভিন্ন সময় মুম্বাইয়ের ডোম্বিভিলি, বদলাপুর, মুরবাদসহ বিভিন্ন শহরতলীতে মেয়েটিকে ধর্ষণ করা হয়েছে।

অবশেষে বুধবার রাতে মেয়েটি থানায় মামলা করে। এ সময় ধর্ষক চক্রের মোট ৩৩ জনের নাম প্রকাশ করে সে। জানায়, তাদের প্রত্যেকেই তার পরিচিত।

২০১২ সালে বহুল আলোচিত কিশোরি নির্ভয়াকে ধর্ষণ এবং হত্যার ঘটনার পর বিশ্বব্যাপী ক্ষোভের সৃষ্টি হয় এবং দেশটিতে ধর্ষণ আইন কঠোর করা হয়। তবে তারপরেও এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি হয়েই চলেছে।

২০২০ সালে ভারতের ন্যাশনাল ক্রাইম কের্ডস ব্যুরো ২৮ হাজার ৪৬ টি ধর্ষণের ঘটনা রেকর্ড করেছে। অর্থাৎ দিনে প্রায় ৭৭ টি ধর্ষণ মামলা রেকর্ড হয়েছে।

তবে এর প্রকৃত সংখ্যা আরও অনেক বেশি। কারণ ভারতীয় সমাজে ধর্ষণের বিষয়টি এখনও লজ্জার হিসাবেই ধরা হয়। যেকারণে অনেকেই মামলা করতে আসেন না। সূত্র : বিবিসি

সর্বশেষ..