প্রিন্ট করুন প্রিন্ট করুন

পঞ্চগড়ের বোদায় ইউএনও-র নম্বর ক্লোন করে প্রতারণার চেষ্টা

প্রতিনিধি,পঞ্চগড় : পঞ্চগড়ের বোদা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অফিসিয়াল মুঠো ফোন নম্বর ক্লোন করে প্রতারণার চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বোদা থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে। বিষয়টি মঙ্গলবার (১৬ আগস্ট) সকালে নিশ্চিত করেন বোদা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো.সোলেমান আলী।

মঙ্গলবার সকাল থেকেই ওই মুঠো ফোন নম্বর ক্লোন করে উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের সরকারি প্রকল্প দেওয়ার কথা বলে অর্থ দাবী করে ওই প্রতারক চক্রটি ।

এদিকে বিষয়টি অবহিত হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট করে এবং উপজেলার সকল ইউপি চেয়ারম্যান ও সাধারণ জনগণকে টাকা লেনদেনে সচেতন করেছে উপজেলা প্রশাসন। বোদা উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে প্রতারক চক্র প্রথমে বোদা উপজেলার সাকোয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাফিজুর রহমানকে ফোন দিয়ে একটি সরকারি প্রকল্প চেয়ারম্যানকে বরাদ্দ দেয়ার জন্য দ্রুত অপর একটি মোবাইল নম্বরে যোগাযোগ করতে বলে। চেয়ারম্যান বিষয়টি বুঝতে পেরে এবং ফোনে আওয়াজ ভিন্ন শুনে প্রশাসনকে জানায়। পর্যায়ক্রমে বড়শশী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেয়াজুল করিম প্রধানকে একই কথা বলে ফোন দেয় ওই চক্র। তিনিও বিষয়টি বুঝতে পেরে প্রশাসনকে জানায়। পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে টাকা লেনদেন না করতে সবাইকে সচেতন করে বলা হয় যে কোন প্রকল্পের জন্য ফোন দেয়া হয় নি। এটি একটি প্রতারক চক্রের কাজ।

এ বিষয়ে বোদা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সোলেমান আলী জানান, বিষয়টি অবহিত হওয়ার পর থেকে সবাইকে অবগত ও সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্টের মাধ্যমে সচেতন করা হয়েছে। এ বিষয়ে থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে।