Print Date & Time : 17 April 2021 Saturday 2:52 am

পণ্যের মান ও দক্ষতা দিয়ে বাজার দখল করতে হবে

প্রকাশ: January 23, 2021 সময়- 11:54 pm

নিজস্ব প্রতিবেদক: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, প্লাস্টিক শিল্প বাংলাদেশের জন্য একটি সম্ভাবনাময় খাত। বিশ্বে এ পণ্যের বিশাল বাজার রয়েছে। পণ্যের মান, নকশা ও দক্ষতা দিয়ে বাজার দখল করতে হবে। বিশ্বে দিন দিন প্লাস্টিক পণ্যের চাহিদা বাড়ছে। আমাদের সুযোগ রয়েছে, এ সুযোগ কাজে লাগাতে হবে।

বাণিজ্যমন্ত্রী গতকাল ঢাকার দক্ষিণ কেরানিগঞ্জে পানগাঁও কনটেইনার পোর্ট রোডে বাংলাদেশ প্লাস্টিক গুডস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিপিজিএমইএ) ও বাংলাদেশ ইনস্টিটিউট অব প্লাস্টিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির (বিআইপিইটি) যৌথ আয়োজনে বিআইপিইটির নতুন ক্যাম্পাসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, এ ইনস্টিটিউট দক্ষ জনশক্তি তৈরি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি। এক সময় বাংলাদেশ তৈরি পোশাক শিল্পের চাহিদা মেটাতে বিদেশ থেকে প্লাস্টিক পণ্য আমদানি করত। এখন প্লাস্টিক শিল্প দেশের চাহিদা পূরণ করে বিদেশে রপ্তানি করছে।

বিপিজিএমইএ’র সভাপতি মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দীন। আরও বক্তব্য রাখেন বিপিজিএমইএ’র ভাইস-প্রেসিডেন্ট গিয়াস উদ্দিন আহমেদ, অ্যাসোসিয়েশনের সাবেক প্রেসিডেন্ট শামীম আহমেদ, প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান আহসান চৌধুরী এবং অ্যাসোসিয়েশনের সাবেক প্রেসিডেন্ট এসএম কামাল উদ্দিন।