দিনের খবর প্রথম পাতা

পদ্মায় দুই নৌযানের সংঘর্ষ মৃতের সংখ্যা বেড়ে ২৬

প্রতিনিধি, মাদারীপুর: মাদারীপুরের শিবচরে পদ্মায় বালিবাহী নৌযান ও যাত্রীবাহী স্পিডবোটের মধ্যে সংঘর্ষের ঘটনায় নদী থেকে আরও আটজনের লাশ উদ্ধার করা হয়েছে। মাদারীপুরের জেলা প্রশাসক রহিমা খাতুন জানান, গতকাল সকালের এ ঘটনা এখন পর্যন্ত মোট ২৬ জনের লাশ পাওয়া গেছে। তিনি বলেন, মৃতদের মধ্যে পাঁচজনের পরিচয় নিশ্চিত হয়েছে। তাদের লাশ পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

সকাল ৭টার দিকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে যাত্রী নিয়ে মাদারীপুরের শিবচরের বাংলাবাজার ঘাটের উদ্দেশ্যে আসছিল স্পিডবোট। পথে বালিবাহী বাল্কহেড বলগেটের সঙ্গে সংঘর্ষ হয়। এর আগে এ ঘটনায় ১৮ জনের লাশ উদ্ধার করার কথা জানান শিবচর উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান। তিন বলেন, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। নৌ পুলিশ উদ্ধার তৎপরতা চালাচ্ছে। স্পিডবোডটিতে অন্তত ৩০ জন আরোহী ছিল বলে শিমুলিয়া ঘাটের প্রত্যক্ষদর্শীরা জানায়।

মাদারীপুরের শিবচর উপজেলার বাংলাবাজার ফেরিঘাটে গতকাল সোমবার বালিবাহী বাল্কহেডের সঙ্গে স্পিডবোটের সংঘর্ষে প্রাণহানির ঘটনা তদন্তে ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। মাদারীপুর জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক আজহারুল ইসলামকে কমিটির প্রধান করা হয়েছে।

জেলা প্রশাসক রহিমা খাতুন এ তথ্য নিশ্চিত করেছেন। কমিটির অন্য সদস্য হিসেবে রয়েছেন শিবচর  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), একজন পুলিশ সদস্য, ফায়ার সার্ভিসের একজন সদস্য, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) একজন ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) একজন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..