প্রিন্ট করুন প্রিন্ট করুন

পদ্মায় সাত ঘণ্টা পর ফেরি চলাচল শুরু

 

শেয়ার বিজ ডেস্ক: প্রায় সাত ঘণ্টা পর কুয়াশা কেটে যাওয়ায় পদ্মার শিমুলিয়া-কাওড়াকান্দি ও দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে আবার নৌ-চলাচল শুরু হয়েছে। কুয়াশা কাটার পর বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ফেরি চলা শুরু হয় বলে বিআইডব্লিউটিসির কর্মকর্তা জানান। খবর বিডিনিউজ।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের গিয়াসউদ্দিন পাটোয়ারী জানান, বুধবার রাত ৩টা থেকে শিমুলিয়া-কাওড়াকান্দি ফেরি সার্ভিস কুয়াশার কারণে বন্ধ রাখা হয়। সকাল ১০টার দিকে কুয়াশা কাটার পর শিমুলিয়া-কাওড়াকান্দি নৌপথে আবার ফেরি চলা শুরু হয়। ঘন কুয়াশায় পথ দেখতে না পেয়ে পাঁচটি ফেরি মাঝ নদীতে আটকা পড়েছিল বলে তিনি জানান।

দৌলতদিয়া ফেরিঘাটের সহকারী ব্যবস্থাপক আব্দুল্লাহ মিয়া জানান, বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে কুয়াশা বেড়ে যাওয়ায় তখন থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে নৌযান চলাচল বন্ধ রাখা হয়। সাড়ে পাঁচ ঘণ্টা পর সকাল ১০টার দিকে কুয়াশা কাটার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে আবার ফেরি চলা শুরু হয়। ঘন কুয়াশায় পথ দেখতে না পেয়ে মাঝ নদীতে তিনটি ও দৌলতদিয়া ঘাটে ছয়টি ফেরি আটকা পড়েছিল। এছাড়া উভয় ঘাটে আটকা পড়ে প্রায় এক হাজার যানবাহন। উল্লেখ্য, প্রতিবছর শীতের মৌসুমে প্রায়ই ঘন কুয়াশার কারণে পদ্মায় ফেরি চলাচল ব্যাহত হয়।