সারা বাংলা

পদ্মা ওয়্যারস লিমিটেড শ্রমিকদের বেতন না দিয়ে উধাও মালিক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম: চট্টগ্রাম ইপিজেডের পদ্মা ওয়্যারস লিমিটেডের শ্রমিকদের বেতন, ভাতা ও প্রভিডেন্ট ফান্ডের টাকা বকেয়া রেখে মালিক উধাও হয়ে গেছেন। কারখানা ও বেপজা কর্তৃপক্ষের কোনো আশ্বাস না পেয়ে আন্দোলনে নেমেছেন শ্রমিকরা। গতকাল বুধবার চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে শ্রমিকরা সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন।

প্রেস ক্লাবের সামনে পদ্মা ওয়্যারস লিমিটেডের আন্দোলনরত শ্রমিকরা বলেন, গত মাসের বেতন ও ছুটির টাকা টাকা না দিয়ে কারখানা বন্ধ করে দেয়া হয়েছে। মালিক পক্ষের সঙ্গে যোগাযোগ করেও এর সুরাহা হয়নি। তাই বাধ্য হয়ে আমাদের আন্দোলনে নামতে হয়েছে।

তারা আরও বলেন, প্রতিষ্ঠানটি বেপজার অধীন। শ্রমিক নেতাদের নিয়ে বেপজা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি। বেপজা কর্তৃপক্ষ পরামর্শ দিয়েছেন কারখানা বন্ধ রাখতে। এর মধ্যে মালিকের কোনো সন্ধান না মিললে বেপজা প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

এ ব্যাপারে জানার জন্য পদ্মা ওয়্যারস লিমিটেডের চেয়ারম্যান নিছার উদ্দীন সোহাগের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়। পরে প্রতিষ্ঠানটির ম্যানেজার নূর মোহাম্মদ মানিক বলেন, ফেব্রুয়ারির বেতন ছাড়া কোনো বকেয়া নেই। তাদের আন্দোলন অযৌক্তিক। তবে কয়েকদিন ধরে প্রতিষ্ঠানের চেয়ারম্যানের সঙ্গে যোগাযোগ করতে পারছি না। এমনকি ফোনেও তাকে পাওয়া যাচ্ছে না। চট্টগ্রাম ইপিজেডের মহাব্যবস্থাপক মহিসউদ্দিন বিন মেজবাহের মুঠোফোনে যোগাযোগ করা হলেও তিনি সাড়া দেননি।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..