দিনের খবর প্রচ্ছদ শেষ পাতা

পদ্মা সেতুর ১০ম স্প্যান বসল

প্রতিনিধি, মুন্সীগঞ্জ: পদ্মা সেতুর ১০ম স্প্যান বসানো হলো। এর মধ্য দিয়ে দৃশ্যমান হলো এক হাজার ৫০০ মিটার বা দেড় কিলোমিটার। মাওয়া প্রান্তের ১৩ ও ১৪ নম্বর পিলারে দশম স্প্যান ‘৩-এ’ বসানো হয়েছে। মাওয়া প্রান্তে এটি স্থায়ীভাবে বসানো প্রথম স্প্যান। যদিও মাওয়া প্রান্তের ৪ ও ৫ নম্বর পিলারে অস্থায়ীভাবে একটি স্প্যান বসানো আছে।
পদ্মা সেতু প্রকল্পের সহকারী প্রকৌশলী হুমায়ুন কবীর স্প্যান বসানোর খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে স্প্যান বসানো শেষ হয়েছে।
তিনি আরও জানান, সকাল ৮টার দিকে মাওয়ার কুমারভোগের কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে স্প্যান রওনা দেয়। এর আগে পদ্মা সেতুর আটটি স্প্যান স্থায়ীভাবে বসানো হয়েছে এবং এর সবগুলো জাজিরা প্রান্তে। সে হিসেবে জাজিরা প্রান্তে পদ্মা সেতুর এক হাজার ২০০ মিটার দৃশ্যমান হয়েছে।
অন্যদিকে, মাওয়া প্রান্তে একটি অস্থায়ী স্প্যান (স্প্যান ১-এফ) রাখা আছে ৪ ও ৫ নম্বর পিলারে। এটি মূলত বসানো হবে ৬ ও ৭ নম্বর পিলারে। কন্সট্রাকশন ইয়ার্ডে জায়গা না থাকায় স্প্যানটি ৪ ও ৫ নম্বর পিলারে অস্থায়ীভাবে রাখা হয়।
উল্লেখ্য, পদ্মা সেতুতে মোট ৪২টি পিলারে সর্বমোট ৪১টি স্প্যান বসবে। প্রতিটি স্প্যান ১৫০ মিটার দৈর্ঘ্যরে। তবে তিনটি ভিন্ন মডিউলে বসানোর কারণে আপাতত স্প্যানগুলো বিচ্ছিন্নভাবে দৃশ্যমান থাকছে।

সর্বশেষ..