স্পোর্টস

পনের মাস পর ফিরলেন সাকিব

ক্রীড়া ডেস্ক: আইসিসির নিষেধাজ্ঞা থেকে ঠিক এক বছর পর গত ২৯ অক্টোবর মুক্ত হয়েছিলেন সাকিব আল হাসান। তবে বাংলাদেশ ক্রিকেট দল আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বুধবার। এজন্য অবশেষে ১৫ মাস পর বাঁহাতি এ অলরাউন্ডার চেনা পরিবেশে ফিরলেন। তার আগে অবশ্য তিনি খেলেছেন ঘরোয়া লিগ। যদিও সেখানে বল হাতে ভালো করলেও ব্যাট হাতে নিজেকে মেলে ধরতে পারেননি। তবে আজ থেকে নতুন চ্যালেঞ্জ জিততেই মাঠে নেমেছেন তিনি।

এরআগে গত বছরের বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ৯ ম্যাচে মাঠে নেমে মাত্র ১১০ রান তোলেন সাকিব। ম্যাচপ্রতি গড় ১২ দশমিক ২২। ওদিকে বল হাতে নেন মোটমাট ৬টি উইকেট।

এদিকে দেশের জার্সিতে সাকিব সব শেষ ওয়ানডে খেলেছিলেন পাকিস্তানের বিপক্ষে ২০১৯ সালের ৫ জুলাই  বিশ্বকাপে। সেদিন তিনি ব্যাট হাতে করেছিলেন ৭৭ বলে ৬৪ রানের ইনিংস। ওই বছর নিষিদ্ধ হন অক্টোবরে। অবশেষে ৪৮৬ দিন পর ফিরলেন তিনি। দেশের মাটিতে বুধবার নিজের শততম ওয়ানডে খেলার মাইলফলক স্পর্শ করবেন সাকিব। আর একটি উইকেট তুললেই স্পর্শ করবেন দেশের মাটিতে দেড়শ ওয়ানডে উইকেটের রেকর্ড গড়বেন।

লম্বা সময় পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পেরে দারুণ খুশি সাকিব। তবে তার মূল লক্ষ্য লাল-সবুজদের জন্য গৌরব ছিনিয়ে আনা। এ ব্যাপারে মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লিখেছেন, ‘অবশেষে বহুল প্রতীক্ষিত সিরিজটির লড়াইয়ে আমরা মাঠে নামছি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। গৌরব ছিনিয়ে আনতে প্রস্তুত বাঘের দল।’  

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..