লভ্যাংশ ঘোষণা

পপুলার লাইফ ইন্স্যুরেন্স ও বে লিজিংয়ের লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ ঘোষণা করেছে পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ও বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটি ৪০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে চার টাকা ৫৫ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৬৮ টাকা ২৯ পয়সা, যা আগের বছর একই সময় যথাক্রমে চার টাকা ২৭ পয়সা ও ৮০ টাকা ৫২ পয়সা ছিল। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ১৫ জুলাই দুপুর ১২টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) রাজধানাীর দিলকুশাতে অবস্থিত হোটেল পূর্বাণী ইন্টারন্যাশনালে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১২ জুন।
বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড: ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে ইপিএস হয়েছে এক টাকা ৬০ পয়সা এবং এনএভি দাঁড়িয়েছে ১৯ টাকা ৪৩ পয়সা। আগামী ৩০ জুন বেলা ১১টায় রাজধানীর কাকরাইল ভিআইপি রোডে অবস্থিত ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশে (আইডিইবি) বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ জুন।
কোম্পানিটি সর্বশেষ ২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাবছরেও ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। ওই সময় ইপিএস হয়েছে এক টাকা ২৪ পয়সা ও এনএভি দাঁড়িয়েছে ১৯ টাকা ৯৪ পয়সা। ‘এ’ ক্যাটেগরির এ কোম্পানিটি ২০০৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

 

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..