প্রিন্ট করুন প্রিন্ট করুন

পরিচালক সমিতির সভাপতি গুলজার মহাসচিব খোকন

 

শোবিজ প্রতিবেদক: বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন চলচ্চিত্র নির্মাতা মুশফিকুর রহমান গুলজার (১৩২ ভোট) এবং মহাসচিব হয়েছেন বদিউল আলম খোকন (১৮৮ ভোট)।

নবনির্বাচিত সভাপতি ও মহাসচিব দুজনই একই প্যানেলে ছিলেন। সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মনতাজুর রহমান আকবর। এছাড়া যুগ্ম মহাসচিব নির্বাচিত হয়েছেন চলচ্চিত্র নির্মাতা শাহীন সুমন, সাংগঠানিক সম্পাদক বজলুর রাশেদ চৌধুরী, আন্তর্জাতিকবিষয়ক ও সাংস্কৃতিক সম্পাদক শাহীন কবির টুটুল, অর্থ সম্পাদক আহমেদ ইলিয়াস ভূঁইয়া, প্রচার-প্রকাশনা ও দফতর সম্পাদক মো. সালাউদ্দিন।

পরিচালক সমিতির ২০১৭-১৮ সালের দ্বিবার্ষিক এ নির্বাচনে তিনটি প্যানেল থেকে ৫১ জন এবং চারজন স্বতন্ত্রসহ মোট ৫৫ প্রার্থী অংশ নেন। ভোটার সংখ্যা ছিল ৩৬৮ জন। এর মধ্যে ভোট  দেন ৩২৫ নির্মাতা। এ তিন প্যানেল থেকে মোট ৯ নির্মাতা কার্যনির্বাহী সদস্য হিসেবে জয়লাভ করেন।

নির্বাচনের মেয়াদকাল দুবছর (২০১৭ ও ২০১৮ সাল)।  গত শুক্রবার এফডিসিতে সকাল ৯টায় নির্বাচন শুরু হয়ে চলে বিকাল ৫টা পর্যন্ত। রাত ২টায় আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার এফডিসির মহাপরিচালক হারুন উর রশীদ। তিন সদস্যের নির্বাচন কমিশনে বাকি দুজন সদস্য হলেন শফিকুর রহমান ও বিএইচ নিশান।