খবর

পরিচ্ছন্নতা ক্যাম্পেইনের উদ্বোধন

দেশের সব শ্রেণির মানুষের মধ্যে পরিচ্ছন্নতাবিষয়ক সচেতনতা তৈরির লক্ষ্যে গতকাল মঙ্গলবার থেকে ‘পরিচ্ছন্নতার অঙ্গীকার’ শীর্ষক এক ক্যাম্পেইন শুরু করে বাংলাদেশ স্কাউটস ও ডেটল হারপিক।
সকালে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ক্যাম্পেইন উদ্বোধন করেন বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ্ কামাল।
আয়োজকরা জানান, চলতি সেপ্টেম্বর ও অক্টোবরজুড়ে ঢাকার ২৫টি, গোপালগঞ্জের দুটি এবং চাঁদপুরের তিনটিসহ দেশের ৩০টি এলাকায় এ ক্যাম্পেইন চলবে।
উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ-কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য), ব্যানবেইসের মহাপরিচালক ও অতিরিক্ত সচিব মো. ফসিউল্লাহ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ স্কাউটসের সহসভাপতি, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর এএসএম মাকসুদ কামাল।
এছাড়া ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’-এর মুখ্য সমন্বয়ক সালাউদ্দিন আহমেদ তারেক এবং ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’-এর পরিচ্ছন্ন দূত চিত্রনায়ক রিয়াজ এ ক্যাম্পেইনে অংশগ্রহণ করেন।
দেশব্যাপী অনুষ্ঠিতব্য ‘পরিচ্ছন্নতার অঙ্গীকার’ ক্যাম্পেইনে অংশ নিচ্ছেন প্রায় তিন হাজার স্কাউট সদস্য।
উল্লেখ্য, দেশের সর্বস্তরের মানুষকে সুস্বাস্থ্য ও পরিচ্ছন্নতার ব্যাপারে সচেতন করার লক্ষ্যে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে দেশব্যাপী পরিচ্ছন্নতা অভিযান পরিচালনার বিষয়ে বাংলাদেশ স্কাউটস ও ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’-এর মধ্যে একটি সমঝোতা স্মারক চুক্তি সই হয়। তাছাড়া পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার লক্ষ্যে ২০১৭ সালের ফেব্রুয়ারি থেকে দেশব্যাপী শুরু হয় ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইন। বিজ্ঞপ্তি

সর্বশেষ..