Print Date & Time : 2 July 2022 Saturday 11:49 am

পর্যটক আগমনে মুখর রাঙামাটি

 

শেয়ার বিজ ডেস্ক: টানা ছুটি ও শীতের আমেজ উপভোগ করতে পর্যটন শহর রাঙামাটি এখন পর্যটকদের আগমনে মুখরিত। খালি নেই শহরের কোনো হোটেল-মোটেল। শহরের সব পর্যটন স্পট, হোটেল-মোটেল ও রেস্তোরাঁ এখন পর্যটকদের দখলে। ব্যবসাও বেড়েছে পর্যটন সংশ্লিষ্ট অন্যান্য প্রতিষ্ঠানগুলোরও। স্থানীয়দের হাতে তৈরি তাঁত ও টেক্সটাইল পণ্যের দোকানেও পর্যটকদের ভিড় লক্ষ করা গেছে। খবর বাংলা ট্রিবিউন।

ঢাকা থেকে রাঙামাটি ঘুরতে এসেছেন মো. হোসেন। তিনি জানান, আমি এর আগেও অনেকবার রাঙামাটি এসেছি, তবে শীতের রাঙামাটি একেবারেই আলাদা। এখানকার পাহাড়ে শীতের সকালে মনে হয় মেঘের রাজ্যে ভেসে আছি। বিশাল কাপ্তাই হ্রদ ও পাহাড় দেখে সত্যিই আমি মুগ্ধ। এখন মনে হচ্ছে প্রতিবছরই রাঙামাটি আসতে হবে। রাজশাহী থেকে আসা এক দম্পতি জানান, পাহাড় ও হ্রদের সৌন্দর্য দেখতে এ প্রথম রাঙামাটি আসা। সত্যিই সব কিছুই সুন্দর লাগছে। যেন প্রকৃতি দুহাতে রাঙামাটিকে সাজিয়েছে। তবে পর্যটন অবকাঠামো আরও উন্নত হলে পর্যটকরা বেশি আকৃষ্ট হতেন। হোটেল নাদিশার ব্যবস্থাপক জসিম উদ্দিন জানান, অন্য সময়ের তুলনায় শীতকালে পর্যটক বেশি থাকে। তার মধ্যে বড়দিনসহ টানা তিনদিনের ছুটিতে এখন রাঙামাটিতে প্রচুর পর্যটক এসেছেন। আমাদের এখন কোনো সিট খালি নেই।

রাঙামাটি হোটেল মোটেল ব্যবসায়ী সমিতির যুগ্ম সম্পাদক নেছার আহম্মেদ বলেন, এখন পর্যটক মৌসুম। আমরা এ সময়ের জন্য অপেক্ষা করি। টানা ছুটিসহ শীতের আমেজ উপভোগ করতে এখন রাঙামাটিতে পর্যটকের ঢল নেমেছে।

রাঙামাটি পর্যটন কমপ্লেক্সের ব্যবস্থাপক আলোক বিকাশ চাকমা জানান, গত তিনদিন ধরে আমাদের সব কক্ষই বুকিং আছে। আগামী কয়েকদিন আমাদের রুম সব বুকিং আছে।