বিশ্ব প্রযুক্তি

পাঁচ ক্যামেরার স্মার্টফোন আনছে নকিয়া

শেয়ার বিজ ডেস্ক: কয়েক মাস ধরেই গুজব চলছে পেছনে পাঁচ ক্যামেরার নকিয়া স্মার্টফোন নিয়ে। ইতোমধ্যে ডিভাইসটির বেশ কিছু ছবিও সামনে এসেছে। এবার ডিভাইসটির নতুন ভিডিও থেকে ধারণা করা হচ্ছে শিগগিরই স্মার্টফোনটি উšে§াচন করবে নকিয়া। খবর: ভার্জ।
গত সোমবার টুইটারে প্রথম ডিভাইসটির ছবি পোস্ট করেন ইভান ব্লাস। স্মার্টফোনের সঠিক তথ্য ফাঁস করায় খ্যাতি রয়েছে তার। ধারণা করা হচ্ছে নতুন এই ডিভাইসটি হবে ‘নকিয়া ৯ পিয়োর ভিউ’। এবার নতুন ডিভাইসটির ভিডিও পোস্ট করেছে মাইস্মার্টপ্রাইস। নতুন ডিভাইসের প্রচারণা ভিডিওর মতোই মনে হয়েছে এটি।
বাহ্যিক দিক থেকে প্রতিষ্ঠানের নকিয়া ৮ সোরিসোর মতোই মনে হয়েছে নকিয়া ৯। এখানে পার্থক্য শুধু পেছনের ক্যামেরায়। ভিডিওতে বলা হয়েছে একসঙ্গে পাঁচটি শট নিতে এবং কম আলোতে ভালো ফলাফল দেবে নতুন ‘পেন্টা ক্যামেরা’ ব্যবস্থা। ছবি তোলার পরও এতে নতুন করে ফোকাস ঠিক করতে পারবেন গ্রাহক।
নতুন এ ডিভাইসটিতে পাঁচ দশমিক ৯৯ ইঞ্চি ‘পিয়োর ডিসপ্লে’ রাখতে পারে নির্মাতা প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল। এইচডিআর ১০ সমর্থন ও পর্দার ভেতর ফিঙ্গারপ্রিন্ট রিডার থাকবে এতে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসরের সঙ্গে ছয় গিগাবাইট র‌্যাম এবং ১২৮ গিগাবাইট স্টোরেজ থাকবে নকিয়া ৯ পিয়োর ভিউতে।

সর্বশেষ..