সারা বাংলা

পাঁচ দিন পর কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় ফেরি চলাচল শুরু

প্রতিনিধি, মাদারীপুর: নাব্য সংকটের কারণে পাঁচ দিন বন্ধ থাকার পর কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে পরীক্ষামূলক ফেরি চলাচল শুরু হয়েছে। গতকাল শুক্রবার সকাল থেকে ফেরি চলাচল শুরু হয়। তবে পদ্মার দুই পাড়ে তিন শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

ঘাট সূত্রে জানা গেছে, প্রায় ১৫ দিন ধরে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের লৌহজং টার্নিং পয়েন্টের চ্যানেলে পানি কমে যাওয়ায় ফেরি চলাচল অনুপযোগী হয়ে পড়ে। গত রোববার থেকে দিনে মাত্র কয়েকটি ফেরি চললেও রাতে পুরোপুরি বন্ধ ছিল ফেরি চলাচল। পরে গত মঙ্গলবার থেকে পানি কমে গিয়ে নাব্য সংকট প্রকট আকার ধারণ করলে ফেরি চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যায়। এতে দুর্ভোগে পড়েন যাত্রী ও যানবাহন চালকরা। তবে ফেরি না চললেও লঞ্চ ও স্পিডবোট চলাচল স্বাভাবিক ছিল।

পরে গতকাল সকালে শিমুলিয়া ঘাট থেকে ফেরি কুমিল্লা, ফরিদপুর, কস্তুরি ছেড়ে আসে। অপরদিকে কাঁঠালবাড়ী ঘাট থেকে শাহ পরান, বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর ফেরি ছেড়ে যায়।

বিআইডব্লিউটিসি’র ব্যবস্থাপক আবদুল আলীম বলেন, লৌহজং চ্যানেলে বালু অপসারণ করার পরে নাব্য সংকট কিছুটা কাটিয়ে ওঠায় সকাল থেকে পরীক্ষামূলক ফেরি চলাচল শুরু হয়েছে। আজ শনিবার থেকে ঘাটের অবস্থা পুরোপুরি স্বাভাবিক হবে বলে আশা করা হচ্ছে।

সর্বশেষ..