স্পোর্টস

পাকিস্তানের বিপক্ষে অধিনায়ককে পাচ্ছে না প্রোটিয়ারা

ক্রীড়া ডেস্ক: ঘরের মাঠের পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের আগে দুঃসংবাদ পেল দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দল। চোটের কারণে দলের অধিনায়ক ড্যান ফন নিকার্ক, অলরাউন্ডার ক্লো ট্রায়ন এবং করোনাভাইরাসে আক্রান্ত আরেক খেলোয়াড়কে (নাম প্রকাশ করা হয়নি) এ দুই সিরিজে পাচ্ছে না স্বাগতিকরা।

যদিও পিঠের ইনজুরি সেরে মাঠে ফেরার অপেক্ষায় ছিলেন নিকার্ক ও ট্রায়ন। কিন্তু এ দফায় তা হচ্ছে না। পুনর্বাসন প্রক্রিয়ায় সময় লাগবে আরও। এছাড়া করোনা পজিটিভ হওয়া খেলোয়াড় ব্যতীত স্কোয়াডের বাকি সবার নমুনার ফল এসেছে নেগেটিভ। ফলে ডারবানে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করতে পেরেছেন তারা।

দক্ষিণ আফ্রিকা নারী দলের চিকিৎসক শেগোফাটসো গায়েতসোই বলেছেন, ‘গত সেপ্টেম্বরে পিঠের নিচের দিকে চোট পেয়েছেন নিকার্ক ও ট্রায়ন। দুজন তাদের পুনর্বাসনের ভিন্ন ভিন্ন পর্যায়ে। তাদের উন্নতি সন্তোষজনক। তবে সামনের সিরিজটিতে পাওয়া যাবে না। পুনর্বাসন প্রক্রিয়া ভালোভাবেই এগুচ্ছে।’

এদিকে নিকার্ক না থাকায় এখন প্রশ্ন উঠেছে এ দুই সিরিজে অধিনায়কত্ব করবেন কে? এ দৌড়ে বাকিদের চেয়ে এগিয়ে রয়েছেন ২৫ বছর বয়সী অলরাউন্ডার সুন লুস।

গতবছরের মার্চে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর কোনো ম্যাচ খেলেনি দক্ষিণ আফ্রিকা। তাই দীর্ঘদিন পর দেশটির নারী ক্রিকেট মাঠে ফিরতে যাচ্ছে এবার।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..