বিশ্বসাথে

পাকিস্তানে সামরিক প্রশিক্ষণ উড়োজাহাজ বিধ্বস্তে নিহত ১৮

শেয়ার বিজ ডেস্ক: পাকিস্তানের রাওয়ালপিন্ডির গ্যারিসন শহরে একটি সামরিক প্রশিক্ষণ উড়োজাহাজ আবাসিক এলাকায় বিধ্বস্ত হয়েছে। এতে ১৮ জন নিহত হয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে উড়োজাহাজটির পাঁচজন ক্রুর সবাই এবং ১৩ জন বেসামরিক ব্যক্তি রয়েছেন। এছাড়া আরও ১২ জন বেসামরিক ব্যক্তি আহত হয়েছেন। স্থানীয় সময় গত সোমবার দিবাগত রাত ২টায় উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। খবর : বিবিসি ও রয়টার্স।
প্রতিবেদনে জানানো হয়, আবাসিক এলাকায় উড়োজাহাজটি বিধ্বস্ত হওয়ার পর বাড়িঘরে আগুন ধরে যায়। রাজধানী ইসলামাবাদের কাছাকাছি রাওয়ালপিন্ডিতে পাকিস্তান সেনাবাহিনীর সদর দফতর অবস্থিত। স্থানীয় দ্য নিউজ ক্যারিড পত্রিকার ওয়েবসাইটে প্রচারিত ভিডিওতে দেখা গেছে, উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার ঘটনা থেকে একটি বাড়িতে আগুন লেগে গেছে।
স্থানীয় উদ্ধারকারী দলের মুখপাত্র ফারুক বাট সাংবাদিকদের বলেন, ১৮টি মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ১৩ জন বেসামরিক ব্যক্তি এবং উড়োজাহাজের পাঁচজন ক্রু রয়েছেন। এছাড়া আরও ১২ জন আহত হয়েছেন। মৃতদেহ এমনভাবে পুড়ে গেছে যে ডিএনএ পরীক্ষা ছাড়া শনাক্ত করা সম্ভব নয়।
এলাকাবাসী জানান, সোমবার দিবাগত রাত ২টার দিকে উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। মোহাম্মদ সাদিক নামের এক ব্যক্তি বলেন, ‘বিস্ফোরণের প্রচণ্ড শব্দে আমার ঘুম ভেঙে যায়। আমি বাড়ি থেকে বেরিয়ে এসে দেখি আগুনের লেলিহান শিখা। আমরা সবাই ঘটনাস্থলের দিকে দৌড়ে যাই। লোকজন আতঙ্কে চিৎকার করছিল। আমরা তাদের সাহায্য করার চেষ্টা করেছিলাম। আগুনের আঁচ এত বেশি ছিল যে কাছে যাওয়া যাচ্ছিল না।’ এক পরিবারের সাতজন মারা গেছেন বলে তার ধারণা। গোলাম খান নামের আরেক বাসিন্দা জানান, বিধ্বস্ত হওয়ার আগে উড়োজাহাজটিতে আগুন লাগে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..