স্পোর্টস

পাকিস্তান টি-টোয়েন্টি স্কোয়াডে ৭ পরিবর্তন

ক্রীড়া ডেস্ক: গেল অস্ট্রেলিয়া সফরে টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ হয়েছিল পাকিস্তান। যে কারণে এবার ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে সিরিজে ওই দলে থাকা ৭ ক্রিকেটারকে বাদ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের পাকিস্তান দলে জায়গা পেয়েছে নতুন তিন মুখ। তারা হলেন বিগ ব্যাশে দুর্দান্ত পারফরম্যান্সে আলোচনার ঝড় তোলা ফাস্ট বোলার হারিস রউফ, ঘরোয়া টি-টোয়েন্টিতে পারফর্ম করা ব্যাটসমান আহসান আলী ও অলরাউন্ডার আমাদ বাট।

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএলে) নিজ নিজ দলের হয়ে দারুণ পারফরম্যান্স করেছেন মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ ইরফান। খারাপ করেননি আসিফ আলীও। কিন্তু তাদের দলে রাখেনি পিসিবি। শুধু তা-ই নয়, বাদ পড়েছেন ফখর জামান, ইমাম-উল-হক ও হারিস সোহেল। তবে গত আগস্টে পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদপড়া শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ ফিরেছেন দলে। কিংবদন্তি স্পিনার আবদুল কাদিরের ছেলে উসমান কাদির জায়গা ধরে রেখেছেন। এখনও অবশ্য আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি তার। অস্ট্রেলিয়ায় অভিষেক টি-টোয়েন্টিতে ভালো করতে না পারা ফাস্ট বোলার মোহাম্মদ মুসাও টিকে গেছেন।

বাংলাদেশ-পাকিস্তানের মধ্যেকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ২৪ জানুয়ারি। এরপর ২৫ ও ২৭ জানুয়ারি হবে দ্বিতীয় ও শেষ ম্যাচ। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে লাহোরে।

১৫ সদস্যের পাকিস্তান দল

বাবর আজম (অধিনায়ক), আহসান আলী, আমাদ বাট, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, মুসা খান, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, শোয়েব মালিক ও উসমান কাদির।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..