সারা বাংলা

পাবনায় বিসিকের উদ্যোগে ক্ষুদ্র উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স

প্রতিনিধি, পাবনা: পাবনায় বিসিক শিল্প নগরীর উদ্যোগে ক্ষুদ্র উদ্যোক্তা উন্নয়ন শীর্ষক প্রশিক্ষণ কোর্স শেষ হয়েছে। গত ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া কোর্সটি গতকাল শেষ হয়। গতকাল বিসিক ভবন পাবনার শিল্পসহায়ক কেন্দ্রে অনুষ্ঠিত উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সে প্রধান অতিথি থেকে কোর্স সম্পর্কে উদ্যোক্তাদের সংক্ষেপে বুঝিয়ে বলেন বিসিক রাজশাহীর আঞ্চলিক পরিচালক  (উপসচিব) মো. মামুনুর রশিদ।

পাবনা বিসিকে অনুষ্ঠিত ক্ষুদ্র উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিক শিল্পনগরী পাবনার উপ-মহাব্যবস্থাপক মো. রফিকুল ইসলাম। সময় কোর্স কো-অরডিনেটর হিসেবে উপস্থিত ছিলেন বিসিকের হিসাবরক্ষণ কর্মকর্তা এবিএম আনিসুজ্জামান, কর্মকর্তা মো. কামাল পারভেজ, সহকারী কো-অরডিনেটর বিসিকের সম্প্রসারণ কর্মকর্তা মো. মোস্তাফা কামাল। 

এ সময় উক্ত উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণের সফলতা সম্পর্কে জানতে চাইলে বিসিক রাজশাহী রেঞ্জের আঞ্চলিক পরিচালক (উপ-সচিব) মো. মামুনুর রশিদ সাংবাদিকদের বলেন, দেশে সুশিক্ষিত বহু তরুণ-তরুণী রয়েছেন যারা নিজ উদ্যোগে শিল্প/ব্যবসায় শুরু করতে চায়। কিন্তু স্বল্প পুঁজিতে তা কীভাবে করবে তার যথার্থ দিক নির্দেশনা পাচ্ছে না, তাদের জন্যই মূলত এই প্রশিক্ষণ।

তিনি বলেন, প্রশিক্ষণ কোর্স গ্রহণ করে অনেকেই স্বাবলম্বী হয়েছেন। সনদপত্র ব্যবহার করে অনেকেই এর সুফল ভোগ করছে। প্রশিক্ষিত উদ্যোক্তাদের প্রয়োজনে এফবিসি থেকে দুই লাখ টাকা পর্যন্ত ঋণ প্রদান করা হবে বলে জানান তিনি।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..