সারা বাংলা

পাবনায় শুরু অমর একুশে বইমেলা

প্রতিনিধি, পাবনা: বইয়ের ঘ্রাণে-সুবোধ জাগুক প্রাণেÑপ্রতিপাদ্য সামনে রেখে গতকাল সোমবার পাবনায় অমর একুশে বইমেলার উদ্বোধন ঘোষণা করা হয়েছে।

একুশে বইমেলা উদযাপন পরিষদের আয়োজনে গতকাল বিকাল ৫টায় পাবনা টাউন হল প্রাঙ্গণে ১৬ দিনব্যাপী বইমেলার উদ্বোধন করেন একুশে পদকপ্রাপ্ত ভাষাসৈনিক রণেশ মৈত্র ও প্রবীণ আইনজীবী একুশে পদকপ্রাপ্ত গোলাম হাসনাইন। প্রসঙ্গত রণেশ মৈত্র অনুষ্ঠানের সভাপতি ও পাবনা প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সম্পাদক।

বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাবনা-১ আসনের সংসদ সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাপতি অ্যাডভোকেট শামসুল হক টুকু।

বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, নাগরিক মঞ্চের সভাপতি-বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি ইদ্রিস আলী বিশ্বাস, নাগরিক মঞ্চের অন্যতম সদস্য সুলতান আহম্মেদ বুরো, পাবিপ্রবির সাবেক প্রভিসি ড. আনয়ারুল ইসলাম, বার সমিতির সভাপতি বেলায়েত আলী বিল্লু, পৌরসভার চেয়ারম্যান শরিফ উদ্দিন প্রধান।

উদ্বোধনের শুরুতে যথাযথ মর্যাদার সঙ্গে বীর শহীদদের স্মরণ করা হয়। পরে জাতীয় সংগীতের জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর পাবনার স্থানীয় শিল্পীদের কণ্ঠে দুটি দেশাত্মবোধক সংগীত পরিবেশন করা হয়। এ সময় একুশে বইমেলা উদযাপন পরিষদের সভাপতি কমরেড জাকির হোসেন ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান স্বপন শুভেচ্ছা বক্তব্য রাখেন। অতিথিরা দীর্ঘদিন পর টাউন হল ময়দানে বইমেলায় সমবেত হতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..