প্রিন্ট করুন প্রিন্ট করুন

পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ

নিজস্ব প্রতিবেদক: যে কোনো চাকরির নিয়োগ পরীক্ষার সময় পরীক্ষার্থীদের টিকা সনদ সঙ্গে রাখার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পাশাপাশি পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্ট সবার স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে টিকা নেয়ার বিষয়টি নিশ্চিত করার জন্য সংশ্লিষ্টদের অনুরোধও করা হয়েছে।

গতকাল পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক নূর আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেয়া হয়েছে।

এতে বলা হয়, কভিডের বিস্তার রোধে সার্বিক কার্যাবলি/চলাচলে বিধিনিষেধ আরোপ-সংক্রান্ত মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপন অনুযায়ী জরুরি নিয়োগ কার্যক্রম অক্ষুণœ রাখার স্বার্থে পিএসসি বিজ্ঞাপিত যে কোনো পদের প্রিলিমিনারি টেস্ট, লিখিত পরীক্ষা ও মৌখিক পরীক্ষায় অংশ নেয়ার আগে পরীক্ষার্থীদের কভিড টিকা গ্রহণ নিশ্চিত করার পরামর্শ দেয়া হলো। টিকা নিয়ে এ-সংক্রান্ত প্রমাণপত্র/সনদপত্র সংগ্রহ করে পরীক্ষার সময় সঙ্গে রাখতে হবে।

পরীক্ষার্থী, পরীক্ষক ও পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্ট সবার স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে টিকা নেয়ার বিষয়টি নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হলো।

বাণিজ্যমেলা, বিপিএল ও পর্যটনকেন্দ্রসহ অনুষ্ঠিতব্য বইমেলায় প্রবেশের ক্ষেত্রে কভিডের টিকার সনদ ও কভিড টেস্টের সনদ প্রদর্শন করতে হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এবারের শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে (২১ ফেব্রুয়ারি) স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি সংগঠন বা প্রতিষ্ঠানের পক্ষ থেকে সর্বোচ্চ পাঁচজন ও ব্যক্তিপর্যায়ে একসঙ্গে সর্বোচ্চ দুজন শহীদ মিনারে ফুল দিতে পারবেন। ওই দিন কেন্দ্রীয় শহীদ মিনারে আসা ব্যক্তিদের বাধ্যতামূলকভাবে কভিড টিকার সনদ সঙ্গে রাখতে হবে। একই সঙ্গে পরতে হবে মাস্ক। 

এছাড়া হোটেল-রেস্তোরাঁয় খেতে গেলেও টিকার সনদ বাধ্যতামূলকভাবে দেখাতে হবে বলেও জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।