টেলকো টেক

পিকাবুতে লেনোভোর স্মার্টফোন

খ্যাতনামা ব্র্যান্ড লেনোভো স্মার্টফোন এখন থেকে পাওয়া যাবে অনলাইন শপ পিকাবুতে। দীর্ঘ বিরতির পর এ সিরিজের নতুন স্মার্টফোন এ৫ ও এ৬ নোট বাংলাদেশে এনেছে লেনোভো। এর বাজারজাতকরণ করছে স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেড। ২০১৬ সালে স্মার্ট টেকনোলজিসের মাধ্যমে বাংলাদেশে যাত্রা করে লেনোভো স্মার্টফোন। এরই ধারাবাহিকতায় নতুনভাবে লেনোভো যাত্রা করেছে বাংলাদেশের শীর্ষস্থানীয় অনলাইন শপ পিকাবুতে।

এ৫
এ৫ মডেলের ফোনটিতে রয়েছে ৩ জিবি র‌্যাম ও ১৬ জিবি রম। ৪০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারির সঙ্গে থাকছে ১০ ওয়াটের টার্বো চার্জিং সুবিধা। ফোনটির অন্যতম আকর্ষণ এর ক্যামেরা। ডিভাইসটির পেছনে এলইডি ফ্ল্যাশসহ ১৩ ও সামনে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। এর ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি আছে পেছনে। এ ফোনে ছবি তুলে পিএনজি ফরম্যাটে সংরক্ষণ করা সম্ভব। পিকাবুতে ফোনটি পাওয়া যাবে ৯ হাজার ৯৯০ টাকায়। স্মার্ট টেকনোলজিসের তথ্য অনুযায়ী, সাশ্রয়ী দামে লেনোভো এ৫ সেরা বাজেট ফোন।

এ৬ নোট
৬.০৮৮ ইঞ্চি ওয়াটার ড্রপ মেগা ডিসপ্লের ফোনটিতে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম ব্যবহার করা হয়েছে। ফোনটিতে হেলিও পি২২ প্রসেসর রয়েছে। ফলে এর গেমিং পারফরম্যান্স ও মাল্টি টাস্কিং অসাধারণ। ফোনটিতে রয়েছে ৮৮ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও। এতে চার হাজার মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারির পাশাপাশি রয়েছে ১০ ওয়াটের টার্বো চার্জিং সুবিধা। এ৬ নোটের বিশেষ আকর্ষণ এর ডুয়েল ক্যামেরা, যাতে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স ব্যবহার করা হয়েছে। ডিভাইসটির পেছনে এলইডি ফ্ল্যাশসহ ১৩ মেগাপিক্সেলের ক্যামেরাসহ রয়েছে ২ মেগাপিক্সেলের এআই ক্যামেরা। সামনের ক্যামেরাটি ৫ মেগাপিক্সেলের। ১০৮০ পিক্সেলে ভিডিও শুট করতে পারবেন ব্যবহারকারী। পিকাবোতে ডিভাইসটি পাওয়া যাবে ১২ হাজার ৯৯০ টাকায়।

সর্বশেষ..