প্রিন্ট করুন প্রিন্ট করুন

পিরোজপুর জেলা ছাত্রলীগ কমিটি বিলুপ্ত

প্রতিনিধি, পিরোজপুর: মেয়াদোত্তীর্ণ হওয়ার দুই বছর আট মাস পর বিলুপ্ত ঘোষণা করা হয়েছে পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি। গত শুক্রবার রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কমিটি বিলুপ্ত করা হয়। এছাড়া নতুন কমিটির জন্য জীবনবৃত্তান্ত আহ্বান করা হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীদের ১৫ কার্যদিবসের মধ্যে কেন্দ্রীয় কমিটির সহসভাপতি আওলাদ খান, উপকর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক শাহাদাৎ হোসেন ও কেন্দ্রীয় কমিটির সদস্য আলী হোসেন আলমের কাছে জীবনবৃত্তান্ত জমা দিতে বলা হয় ওই বিজ্ঞপ্তিতে।

জানা গেছে, ২০১৮ সালের ৬ মে জাহিদুল ইসলামকে সভাপতি ও অনিরুজ্জামানকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য পিরোজপুর জেলা ছাত্রলীগের দুই সদস্যের কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি। তবে তিন বছর আট মাস পার হলেও কমিটি পূর্ণাঙ্গ করেননি তারা। দুজনের মধ্যে সমন্বয়হীনতা থাকায় একসঙ্গে দলীয় কর্মসূচিও পালন করতেন না। এছাড়া অনেকগুলো উপদল তৈরির পাশাপাশি অভ্যন্তরীণ কোন্দলে একাধিকবার নেতাকর্মীদের মধ্যে হামলা-পাল্টা হামলার ঘটনাও ঘটেছে। বিষয়টি কেন্দ্রীয় দুই শীর্ষ নেতার নজরে আসার পর এ কমিটি বিলুপ্ত করা হয়েছে।

কমিটি বিলুপ্তির কারণ হিসেবে পিরোজপুর জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম বলেন, মেয়াদোত্তীর্ণ হওয়ায় কমিটি বিলুপ্ত করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রদল কমিটি স্থগিত : এদিকে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল সাংগঠনিক কার্যনির্বাহী কমিটির সভায় ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রদলের কমিটি স্থগিত করেন। কেন্দ্রীয় ছাত্রদলের সহ-দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি এ তথ্য জানা গেছে।