প্রিন্ট করুন প্রিন্ট করুন

পুঁজিবাজার স্থিতিশীল তহবিলের ১০০ কোটি টাকা বিনিয়োগের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজার স্থিতিশীল তহবিল বা ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) থেকে ১০০ কোটি টাকা ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশে (আইসিবি) বিনিয়োগের সম্মতি জানিয়ে চিঠি দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। চিঠিতে পুঁজিবাজারে তারল্য প্রবাহ নিশ্চিত করতে দ্রুত ১০০ কোটি টাকা দেয়ার কথা বলা হয়েছে।

গতকাল এ-সংক্রান্ত একটি চিঠি পুঁজিবাজার স্থিতিশীল তহবিলের চেয়ারম্যান মো. নজিবুর রহমানের কাছে পাঠানো হয়েছে। চিঠিতে স্বাক্ষর করেন বিএসইসির সহকারী পরিচালক মো. মিনহাজ বিন সেলিম।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, পুঁজিবাজার স্থিতিশীল তহবিলের আবেদনের পরিপ্রেক্ষিতে এবং সেকেন্ডারি মার্কেটে তারল্য প্রবাহ নিশ্চিত করার লক্ষ্যে ১০০ কোটি টাকা বিনিয়োগ করা হবে।

চিঠিতে আরও উল্লেখ করা হয়েছে, কমিশন স্বাধীনতার ৫০ বছরপূর্তি উপলক্ষে সিএমএসএল ফান্ডের পৃষ্ঠপোষকতায় ও আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্টের ব্যবস্থাপনায় ১০ বছর মেয়াদি ও স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত ‘সুবর্ণজয়ন্তী ফান্ড’ নামে মিউচুয়াল ফান্ড গঠনে সম্মতি জানিয়েছে। এ মিউচুয়াল ফান্ডে সিএমএসএফ প্রাথমিকভাবে ৫০ কোটি টাকা স্পন্সর হিসেবে বিনিয়োগ করবে।