প্রিন্ট করুন প্রিন্ট করুন

পেনাল্টি মিসে স্বপ্নভঙ্গ বাংলাদেশের, ড্র করে চ্যাম্পিয়ন নেপাল

সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপ

নিজস্ব প্রতিবেদক: সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে নতুন চ্যাম্পিয়ন হয়েছে নেপাল। গতকাল শুক্রবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে টুর্নামেন্টের শেষ ম্যাচে বাংলাদেশকে ১-১ গোলে রুখে দিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছেন নেপালের মেয়েরা।

৯০ মিনিটে পেনাল্টি পেয়েও কাজে লাগাতে পারেননি বাংলাদেশের মেয়েরা। জয়নব বিবি পেনাল্টি শট তুলে দেন গোলরক্ষকের হাতে।

জিতলে চ্যাম্পিয়নÑএমন সমীকরণ ছিল বাংলাদেশের সামনে। কিন্তু আসল লড়াইয়ে বাংলাদেশ সেটা পারেনি। ভুল পাস আর এলোমেলো ফুটবল খেলে আর যা-ই হোক, ম্যাচ জেতা যায় না।

শুক্রবার সেটাই হয়েছে। ১৪ মিনিটে গোল খেয়ে দ্বিতীয়ার্ধের ২২ মিনিটে হারটাই এড়িয়েছে বাংলাদেশ। ড্র করলে চ্যাম্পিয়ন নেপাল সেই সমীকরণ মিলিয়ে ঢাকা থেকে ট্রফি জিতে ফিরছে কাঠমান্ডুতে।

শুরুর দিকেই নেপাল এগিয়ে যায়। ১৪ মিনিটে বক্সের বাইরে থেকে সুশীলার আচমকা শট গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জড়ায় জালে। বাংলাদেশ ম্যাচে ফিরেছিল দ্বিতীয়ার্ধের ২২ মিনিটে। জয়নব বিবির কর্নার থেকে রুমা আক্তারের হেড গোললাইন থেকে ক্লিয়ার করেছেন নেপালি ডিফেন্ডার সিমরান রানী।

ম্যাচ জেতার সহজ সুযোগ বাংলাদেশ হারায় ৯০ মিনিটে। নেপালের বিপানা সেনির হাতে বল লাগলে পেনাল্টি পায় বাংলাদেশ। পেনাল্টি পেয়েই হাস্যকরভাবে বাংলাদেশের মেয়েরা উল্লাস করতে থাকে। পেনাল্টি শট নেয়ার পর কান্নায় ভেঙে পড়েন জয়নব বিবি।

স্নায়ুচাপে ভুগে জয়নব বলটি তুলে দেন নেপালের গোলরক্ষকের হাতে। শিরোপা উদ্ধারের সহজ সুযোগ মিস করেন বাংলাদেশের মেয়েরা।

বাংলাদেশ একাদশ: সঙ্গীতা রাণী দাস, জয়নব বিবি রিতা, রুমা আক্তার (অধিনায়ক), অর্পিতা বিশ্বাস, নুসরাত জাহান মিতু, থুইনু মারমা, পূজা দাস (তৃষ্ণা), অনন্যা মুরমু বীথি (কানম আক্তার), কানন রানী বাহাদুর, সুলতানা আক্তার (উমেহলা মারমা) ও সুরভী আকন্দ প্রীতি।