প্রিন্ট করুন প্রিন্ট করুন

প্যাসিফিক ডেনিমসের লটারি ড্র অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্তির অপেক্ষায় থাকা প্যাসিফিক ডেনিমস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারি ড্র অনুষ্ঠিত হয়েছে। গতকাল

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে সকাল সাড়ে ১০টায় এ লটারি অনুষ্ঠিত হয়। এ সময় কোম্পানির চেয়ারম্যান মো. সাদেকুল ইয়াসিনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কোম্পানিটির আইপিওতে ৭৫ কোটি টাকার বিপরীতে আবেদন পড়েছে এক হাজার ৫৮৩ কোটি ৩৯ লাখ এক হাজার ৮০০ টাকার, যা কোম্পানির চাহিদার তুলনায় ২১ দশমিক ১১ গুণ বেশি। এর মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ৪৬৯ কোটি ৫৫ হাজার টাকার, ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের কাছ থেকে ৫৪ কোটি ১০ লাখ পাঁচ হাজার টাকার, এনআরবির কাছ থেকে ৪৪ কোটি ছয় লাখ টাকার, মিউচুয়াল ফান্ডের কাছ থেকে ২৮৩ কোটি ৪৬ লাখ ৮০ হাজার টাকার ও প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছ থেকে ৭৩২ কোটি ১৯ লাখ ৬৬ হাজার ৮০০ টাকার আবেদন পড়েছে।

এর আগে ১১ থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত কোম্পানির আইপিও আবেদন গ্রহণ করা হয়। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৮২তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন পায়। আইপিওর মাধ্যমে প্যাসিফিক ডেনিমস পুঁজিবাজার থেকে ৭৫ কোটি টাকা তুলবে। কোম্পানিটি অভিহিত মূল্যে ১০ টাকা দরে সাত কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করেছে।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে এএফসি ক্যাপিটাল লিমিটেড। আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ৩১ ডিসেম্বর, ২০১৫ শেষ হওয়া হিসাববছরে প্যাসিফিক ডেনিমসের শেয়ারপ্রতি আয় দুই টাকা ৬৩ পয়সা; আর শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) ২২ টাকা ৫৯ পয়সা।